মোংলা উপজেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় সরকার দিবস পালিত
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:০১
মোংলা উপজেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় সরকার দিবস পালিত
মোংলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

'স্মার্ট হবে স্থানীয় সরকার ,নিশ্চিত করবে সেবার অধিকার' এ প্রতিপাদ্যকে সামনে রেখে মোংলা উপজেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভার মাধ্যমে স্থানীয় সরকার দিবস পালন করা হয়েছে।


২৭ ফেব্রুয়ারি, মঙ্গলবার সকাল ১০টায় একটি বর্ণাঢ্য র‌্যালি বের করে মোংলা পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা চত্বরে গিয়ে শেষ করেন। এরপর উপজেলা অডিটোরিয়াম হল রুমে স্থানীয় সরকার দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেই সঙ্গে উপজেলা চত্বরে দিনব্যাপী উন্নয়ন মেলার আয়োজন করা হয়।


উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার( ভূমি) মোঃ হাবিবুর রহমান'র সভাপতিত্বে আলোচনা সভা ও জাতীয় স্থানীয় সরকার উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়।


উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ হাবিবুর রহমান বলেন, স্থানীয় সরকারের উন্নয়ন অগ্রগতির সুফল নিয়ে মাঠপর্যায়ের জনসচেতনতা তৈরি এবং ইউনিয়ন থেকে উপজেলা পর্যায়ে স্থানীয় সরকার প্রতিষ্ঠান গুলোর সঙ্গে জনগণের সম্পৃক্ততা বাড়ানোর লক্ষ্যে দিবসটি পালন করা হচ্ছে।


তিনি বলেন, শহর থেকে গ্রাম পর্যায়ে জনগণের কল্যাণে উন্নয়ন কর্মকাণ্ড ত্বরান্বিত করার জন্য স্থানীয় সরকার গঠনকে আরো বেশি গতিশীল করেছে সরকার। এরই অংশ হিসেবে দেশের প্রতিটি জনপদে স্থানীয় সরকার পরিষদের মাধ্যমে টেকসই উন্নয়ন কাজ বাস্তবায়ন করছেন বর্তমান সরকার।


তিনি আরো বলেন, স্থানীয় সরকার তথা ইউনিয়ন পরিষদ বা পৌরসভা কর্তৃপক্ষ সরকারের অঙ্গপ্রতিষ্ঠান হিসেবে কাজ করে থাকে। গ্রামীণ জনপদে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নের পাশাপাশি প্রতিষ্ঠানগুলো স্থানীয় পর্যায়ের সামাজিক, পারিবারিক বিরোধ সমাধানেও বলিষ্ঠ ভূমিকা রাখছে স্থানীয় সরকার কাঠামো। আমরা মনে করি, টেকসই উন্নয়ন ও গ্রাম আদালতে সুবিচার প্রতিষ্ঠায় সবাইকে স্থানীয় সরকার সম্পর্কে জানতে হবে। নিজের অবস্থান থেকে স্থানীয় সরকারকে শক্তিশালী ও গতিশীল করতে কাজ করতে হবে।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপজেলা প্রকৌশলী মোঃ আলিমুজ্জামান, উপজেলা জনস্বাস্থ্য অফিসার সোহান আহমেদ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/মেম্বার ও সরকারি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/জাহিদ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com