এবার ঘুষ নেয়ার ভিডিও ভাইরাল, গাজীপুরের সেই ভূমি কর্মকর্তা প্রত্যাহার
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ০০:৫৪
এবার ঘুষ নেয়ার ভিডিও ভাইরাল, গাজীপুরের সেই ভূমি কর্মকর্তা প্রত্যাহার
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সরকারি খাসজমি ঘুস গ্রহণ করে ব্যক্তি মালিকের নামে নামজারি করে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে গাজীপুরের কালিয়াকৈরের শাহবাজপুর ইউনিয়ন ভূমি কার্যালয়ের উপসহকারী ভূমি কর্মকর্তার (ভারপ্রাপ্ত) গিয়াস উদ্দিনের বিরুদ্ধে। পরে এই অভিযোগের প্রেক্ষিতে তার বিরুদ্ধে মামলা হলে তাকে ৭ মাসের জন্য শাস্তিমূলক বদলি করা হয় (ওএসডি)। পরবর্তীতে বিভিন্ন দেন দরবার করে পুনরায় চাকরি ফিরে পান।


এবার আবার ওই কর্মকর্তার ঘুস লেনদেনের একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এ ঘটনার জের ধরে ওই কর্মকর্তাকে ভূমি অফিস থেকে প্রত্যাহার করা হয়েছে। পাশাপাশি কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেয়া হয়েছে।


এলাকাবাসী জানায়, কালিয়াকৈর উপজেলার শাহবাজপুর ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা গিয়াস উদ্দিন খাজনা-খারিজ দেয়ার নামে নানাভাবে দীর্ঘদিন যাবত ঘুস নিয়ে আসছেন। এ নিয়ে কালিয়াকৈর উপজেলার সাবেক উপজেলার নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দিলেও তিনি কোনো ব্যবস্থা নেননি। এরই মধ্যে গত সোমবার সকাল থেকে ওই কর্মকর্তার ঘুস লেনদেনের একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে।


ওই ভিডিওতে দেখা যায়, একটি সিগারেট ধরিয়ে লম্বা করে ধোঁয়া ছেড়ে সামনে বসা এক ব্যক্তির কাছ থেকে বেশ কয়েকটি ৫০০ টাকার নোট হাতে নিলেন। এরপর তাকে বলছেন, একটা মিসকেস ৫ হাজারের নিচে নেয়া যায় না। সামনে বসা লোকটি হয়তো টাকা কিছু কম দিয়েছেন। তাই তাকে বুঝানোর জন্য বলছেন, কম্পিউটারে যে ছেলেটা কাজ করে তাকেও ৫০০ টাকা দিতে হবে। তাহলে আমার কাজের একটা দাম আছে না। তিনি তাকে পরামর্শ দেন, একটা আইডি খুলবেন। এরপর থেকে আপনাকে আর এখানে আসতে হবে না, অনলাইনে খাজনা দিতে পারবেন।


অভিযোগ রয়েছে, অভিযুক্ত এই ভূমি কর্মকর্তা সরকারি খাসজমি ঘুসের মাধ্যমে অন্যের নামে নামজারি করায় তাকে ৭ মাসের জন্য শাস্তিমূলক বদলি করা হয়।পরবর্তীতে বিভিন্ন দেন দরবার করে পুনরায় চাকরি ফিরে পেয়ে কালিয়াকৈরে এসে ফের বেপরোয়া হয়ে ওঠেন গিয়াস উদ্দিন।


অভিযুক্ত ভূমি কর্মকর্তা গিয়াস উদ্দিনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি। পরে তার ব্যবহৃত মোবাইল এসএমএস করেও কোনো সদুত্তর পাওয়া যায়নি।


গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ও এল এ) মোছাম্মৎ হাসিনা আক্তার বলেন, আমরা এরই মধ্যে তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। তাকে কারণ দর্শানো নোটিশ দিয়েছি এবং তাকে কর্মস্থল থেকে সরিয়ে নেয়া হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com