দৌলতপুরে সীমানা নির্ধারণে আন্তর্জাতিক যৌথ জরিপ পরিচালনা
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৩১
দৌলতপুরে সীমানা নির্ধারণে আন্তর্জাতিক যৌথ জরিপ পরিচালনা
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে সীমানা নির্ধারণে আন্তর্জাতিক যৌথ জরিপ পরিচালিত হয়েছে। শনিবার (২৪ ফেব্রুয়ারি) বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত দ্বিতীয় দিনের এ জরিপ কার্যক্রম পরিচালিত হয়।


এর আগে ৮ ফেব্রুয়ারি সীমানা নির্ধারণে প্রথম দিনের আন্তর্জাতিক যৌথ জরিপ অনুষ্ঠিত হয়। কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার প্রাগপুর ইউনিয়নের জামালপুর সীমান্তের ১৫৪ সীমান্ত পিলার হতে ১৫৪/৮-এস পিলার এবং রামকৃষ্ণপুর ইউনিয়নের চল্লিশপাড়া সীমান্তের ১৫৭/১-এস থেকে ৮৫/১০-আর পিলার পর্যন্ত জরিপ কার্যক্রম চলে। ওপারে রয়েছে ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া জেলার হোগলবাড়িয়া থানার সীমান্ত এলাকা।


সীমানা জরিপ চলাকালে উপস্থিত ছিলেন, বাংলাদেশের পক্ষে ৪৭ বিজিবি ব্যাটালিয়ন অধিনস্থ মহিষকুন্ডি কোম্পানি কমান্ডার সুবেদার বাসারুজ্জামান, আশ্রয়ণ বিওপি কমান্ডার আশরাফুল হোসেন, সার্ভেয়ার হাসানুজ্জামান সরকার ও রামকৃষ্ণপুর ইউনিয়ন ভূমি অফিসের তহশিলদার মাসুম উদ্দিন এবং ভারতের পক্ষে ৮৬ ব্যাটালিয়নের কমান্ডেন্ট ডিসি এম এস বিসখ, ডেপুটি ডাইরেক্টর শ্রমতি যুথি বিশ্বাস, চরপাড়া বিএসএফ ক্যাম্প ইনচার্জ শ্রী বিদেশ নাইয়া ও সার্ভেয়ার শ্রী তপন শে।


জরিপ চলাকালে সীমান্তে হারিয়ে যাওয়া সীমানা পিলারের স্থান চিহ্নিত করে সেখানে সিমেন্ট খুঁটি দিয়ে সীমানা চিহ্নিত করা হয়। আন্তর্জাতিক পর্যায়ের যৌথ জরিপ জরিপ কাজ চলাকালে উভয় সীমান্তে নিরাপত্তা নিশ্চিত করা হয়।


বিবার্তা/শরীফুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com