ভালুকায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৫৪
ভালুকায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ
ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ময়মনসিংহের ভালুকায় বকেয়া বেতন দাবিতে প্রায় এক ঘণ্টা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে গ্লৌরী ডায়িং অ্যান্ড নিটিং নামে স্থানীয় একটি পোশাক কারখানার শ্রমিকরা। এতে মহাসড়কের দুই দিকে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।


২৪ ফেব্রুয়ারি, শনিবার সকালে ভালুকা মডেল থানার সামনে শ্রমিকরা ওই কর্মসূচি পালন করেন। পরে থানা ও শিল্প পুলিশের মধ্যস্থতায় কারখানা কর্তৃপক্ষ আগামীকাল রবিবার বকেয়া বেতন পাওয়ার আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।


আন্দোলনরত শ্রমিক ও স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, ‘ভালুকা পৌরসভার খারুয়ালী গ্রামে গ্লৌরী নামের ওই কারখানাটির অবস্থান এবং কারখানাটিতে প্রায় আড়াই হাজার শ্রমিক কর্মরত।


কারখানাটিতে বেতনসহ বিভিন্ন দাবির বিষয়ে প্রায়ই শ্রমিকদের মাঝে অসন্তোষ দেখা দেয়। এদিকে, তাদের গত জানুয়ারি মাসের বেতন বকেয়া পড়েছে। তারা বকেয়া বেতন প্রদানের জন্যে কারখানা কর্তৃপক্ষকে তাগাদা দিয়ে আসছিলেন। কিন্তু বকেয়া বেতন দেয়ার জন্যে কর্তৃপক্ষ একাধিকবার প্রতিশ্রুতি দিলেও তা রক্ষা করেননি।


সূত্রে আরও জানা যায়, সর্বশেষ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) শ্রমিকদের বেতন দেয়ার কথা ছিল। কিন্তু ওই দিনও তাদের বেতন না দেয়ায় কারখানা থেকে প্রায় দেড় কিলোমিটার দূরে তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে নেমে আসেন এবং প্রায় এক ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। পরে পুলিশের মধ্যস্থতায় ও উপস্থিতিতে কারখানা কর্তৃপক্ষ রবিবার বকেয়া বেতন প্রদানের ঘোষণা দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।


এ বিষয়ে গ্লোরী কারখানার জেনারেল ম্যানেজার (জিএম) হাবিবুর রহমানের মোবাইল নম্বরে একাধিকবার চেষ্টা করার পর ফোন রিসিভ করে ব্যস্ত আছেন বলে কেটে দেয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।


ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ কামাল আকন্দ জানান, গত জানুয়ারি মাসের বকেয়া বেতনের দাবিতে গ্লৌরী কারখানার শ্রমিকরা এসে মহাসড়ক অবরোধ করেছিল। পরে কারখানা কর্তৃপক্ষ রবিবার (২৫ ফেব্রুয়ারি) বকেয়া বেতন প্রদানের আশ্বাস দিলে শ্রমিকরা মহাসড়ক ছেড়ে যায়।


শিল্প পুলিশ-৫ ময়মনসিংহ জোনের পুলিশ সুপার মিজানুর রহমান মহাসড়ক অবরোধের ঘটনাটি স্বীকার করে বলেন, চলতি মাসের ২০ তারিখে বেতন দেয়ার কথা ছিল। কিন্তু যথাসময়ে বেতন না দেয়ায় শ্রমিকরা মহাসড়ক অবরোধ করেন। পরে কারখানা কর্তৃপক্ষের সাথে কথা হলে, তারা রবিবার বেতন দেয়ার বিষয়ে আশ্বস্ত করলে অবরোধ তুলে নেয় শ্রমিকরা।


বিবার্তা/সাজ্জাদুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com