রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্র-গুলিসহ আরসার ৪ সদস্য গ্রেফতার
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ২২:২৬
রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্র-গুলিসহ আরসার ৪ সদস্য গ্রেফতার
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) ৪ সদস্যকে আটক করেছে এপিবিএন সদস্যরা। এ সময় ৫টি ওয়ান শুটারগান, একটি এলজি, ৩৬ রাউন্ড রাইফেলের গুলি, ৮ রাউন্ড গুলির খোসা, ৪ রাউন্ড শর্টগানের কার্তুজ, ৩টি হাতের তৈরি গ্রেনেড, ৩টি বড় পটকা, একটি ওয়াকিটকি সেট, ২টি বড় ছোরা, ১টি গুলতি এবং ২টি লোহার শিকল জব্দ করা হয়।


বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১টার দিকে জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই ব্লকে অভিযান চালিয়ে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) তাদের গ্রেফতার করে।


২৩ ফেব্রুয়ারি, শুক্রবার দুপুরে উখিয়া রোহিঙ্গা আশ্রয় শিবিরের নিরাপত্তার দায়িত্বে থাকা ৮ এপিবিএন পুলিশের ব্যাটালিয়ন কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. আমির জাফর এ তথ্য জানান।


গ্রেফতারকৃতরা হলেন মোহাম্মদ আমিন (২৩), পেটান শরীফ (৪৩), আবুল কাশেম (৩৩) ও সৈয়দুর রহমান (২৫)। তারা জামতলী ১৫ নম্বর ক্যাম্পের বিভিন্ন ব্লকের বাসিন্দা ও আরসার সক্রিয় সদস্য।


অতিরিক্ত ডিআইজি মো. আমির জাফর বলেন, এপিবিএন পুলিশের গোয়েন্দা ইউনিট গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে আরসার একটি সন্ত্রাসী গ্রুপ জামতলী ক্যাম্পে নাশকতার পরিকল্পনা করার জন্য জমায়েত হয়েছেন। এ তথ্যের ভিত্তিতে এপিবিএনের একাধিক টিম জামতলী ক্যাম্পের ই ব্লকে অভিযান চালায়। এসময় আরসার সন্ত্রাসীরা পালিয়ে যাওয়ার সময় চারজনকে গ্রেফতার করা হয়। সন্ত্রাসীদের আস্তানায় তল্লাশি চালিয়ে ছয়টি দেশীয় আগ্নেয়াস্ত্র, ৪৮ রাউন্ড গুলি, হ্যান্ড গ্রেনেড ও অন্যান্য অস্ত্র সরঞ্জাম জব্দ হয়।


মিয়ানমারের রাখাইন রাজ্যের এ সন্ত্রাসী গ্রুপের সদস্যরা ক্যাম্পে বড় ধরনের নাশকতা ও অস্থিরতা সৃষ্টির পরিকল্পনা করছিল বলে জানান পুলিশের এই কর্মকর্তা। গ্রেফতার রোহিঙ্গা সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা দিয়ে গ্রেফতার দেখানো হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com