চুয়াডাঙ্গায় ভাষা শহিদদের প্রতি সর্বস্তরের শ্রদ্ধা
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১১:১২
চুয়াডাঙ্গায় ভাষা শহিদদের প্রতি সর্বস্তরের শ্রদ্ধা
চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চুয়াডাঙ্গায় যথাযোগ্য মর্যাদা এবং বিনম্র শ্রদ্ধায় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হচ্ছে। একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।


একুশের প্রথম প্রহরে বুধবার (২১ ফেব্রুয়ারি) রাত ১২টা ১ মিনিটে অমর একুশের প্রথম প্রহরে কালজয়ী গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ গেয়ে সারিবদ্ধভাবে শহিদ মিনারে শ্রদ্ধা জানান সর্ব স্তরের জনতা।


কেন্দ্রীয় শহিদ মিনারে প্রথম ফুল দিয়ে ভাষা শহিদদের শ্রদ্ধা জানান চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলাইমান হক জোয়ার্দ্দার সেলুন।


এরপর জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। তারপর পুলিশ প্রশাসনের পক্ষে শহিদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান।


পর্যায়ক্রমে কেন্দ্রীয় শহিদ মিনারে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন- জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ, আওয়ামী লীগ, যুবলীগ স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগসহ জেলার সরকারি, বেসরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা কর্মচারী, চুয়াডাঙ্গা প্রেস ক্লাবের নেতৃবৃন্দ, শহরের সর্বস্তরের মানুষ।


বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ও শ্রমজীবী সংগঠন শহিদ বেদিতে শ্রদ্ধা জানালে ফুলে ফুলে ছেয়ে যায় শহিদ মিনারের বেদি। আর সকাল থেকে শ্রদ্ধা জানাতে শহিদ মিনার সবার জন্য উন্মুক্ত আছে।


দিবসটি উপলক্ষ্যে জেলার প্রতিটি উপজেলায় উপজেলা প্রশাসন, রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি আয়োজন করেছে।


বিবার্তা/আসিম/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com