খানসামায় ১৫ দরিদ্র পরিবারের মাঝে ছাগল বিতরণ
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:০০
খানসামায় ১৫ দরিদ্র পরিবারের মাঝে ছাগল বিতরণ
খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের খানসামা উপজেলায় বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় ও ন্যাশনাল ইম্প্রুভমেন্ট রুট (নীড়) বাস্তবায়নে ১৫টি দরিদ্র পরিবারের মাঝে ৩০টি ছাগল বিতরণ করা হয়েছে।


১৯ ফেব্রুয়ারি, সোমবার সকালে উপজেলার গোয়ালডিহি ইউনিয়নের জমিরশাহ পাড়ায় সংগঠনটির প্রধান কার্যালয়ে দেশি জাতের ছাগল পালন প্রকল্পের আওতায় বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.তাজউদ্দিন।


ন্যাশনাল ইম্প্রুভমেন্ট রুট (নীড়) এর সভাপতি অনন্ত কুমার রায়ের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন ন্যাশনাল ইম্প্রুভমেন্ট রুট (নীড়) এর নির্বাহী পরিচালক আইনুল হক শাহ, ইউপি সদস্য রাঁধা রাণী রায় প্রমুখ।


ছাগল পেয়ে হাসি ফুটেছে উপজেলার ভাবকী ইউনিয়নের মারগাও এলাকার বৃদ্ধা ফজিলা বেগমের (৬০) মুখে।


ফজিলা বলেন, মানুষের বাসায় কাজ করে কোনোভাবে সংসার চালাতাম। বয়স বেড়ে যাওয়ায় আর সেভাবে কাজও করতে পারি না। ‘নীড়’ এর পক্ষ থেকে দুইটি ছাগল পেয়ে অনেক খুশি আমি। আশা করি এই ছাগল পালন করে নিজে স্বাবলম্বী হয়ে উঠতে পারবো।


ইউএনও মো.তাজউদ্দিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বিভিন্ন সময়ে সমাজের পিছিয়ে পড়া মানুষগুলোকে আর্থিকভাবে স্বাবলম্বী ও সংসারে সচ্ছলতা ফিরিয়ে আনতে বিনামূল্যে ছাগল বিতরণ করা হয়েছে।সরকারি সহায়তায় এনজিও’র উদ্যোগে এই কার্যক্রম সত্যিই প্রশংসনীয়।


তিনি আরও বলেন, এই ছাগল লালনপালন করে এক সময় তাদের পরিবারে সচ্ছলতা ফিরানোর পাশাপাশি সমাজে নিজেদের প্রতিষ্ঠিত করতে পারবে।


বিবার্তা/জামান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com