লামায় ৩ কোটি ৬০ লাখ টাকার আফিমসহ পাচারকারী আটক
প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৪৪
লামায় ৩ কোটি ৬০ লাখ টাকার আফিমসহ পাচারকারী আটক
লামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বান্দরবান জেলার লামা উপজেলা থেকে ৩ কোটি ৬০ লাখ টাকার ৩ কেজি ৬০০ গ্রাম আফিম উদ্ধার করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা। উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের দুর্গম পাহাড়ি ইয়াংছা ছোট পাড়া থেকে এসব উদ্ধার করা হয়।


এসময় পাচারের উদ্দেশ্যে মজুতের অভিযোগে হ্লামং মার্মা (৪৫) নামের এক যুবককে আটক করে র‌্যাব। আটক হ্লামং মার্মা ছোট পাড়ার বাসিন্দা মংচাই মার্মার ছেলে।


সূত্র জানায়, বান্দরবান জেলার দুর্গম পাহাড়ি এলাকায় মাদক দ্রব্য ক্রয় বিক্রয় বৃদ্ধিসহ মাদক কারবারিরা প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন কৌশল অবলম্বন করে চোরাই পথে আফিমসহ অন্যান্য মাদকদ্রব্য পাচার করে আসছে। এমন সংবাদের ভিত্তিতে শনিবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে র‌্যাব-১৫ এর সদস্যরা উপজেলার ইয়াংছা ছোট পাড়ায় অভিযান চালায়। এসময় আফিম পাচারের হ্লামং মার্মাকে আটক করেন।


পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে হ্লামং মার্মার তথ্যের ভিত্তিতে তার নিজ ঘরের শয়ন কক্ষের খাটের নীচ থেকে ৩ কেজি ৬০০ গ্রাম আফিম উদ্ধার করে র‌্যাব। উদ্ধারকৃত আফিমের বাজার মূল্য প্রায় ৩ কোটি ৬০ লাখ টাকা বলে জানা গেছে।


আটক হ্লামং মার্মা র‌্যাবকে জানায়, বান্দরবান জেলার গহিন পাহাড় বিশেষ করে সীমান্ত এলাকায় একটি সিন্ডিকেট রয়েছে, যারা এ আফিম চাষ করাসহ প্রক্রিয়াজাত করে থাকে। এরপর আফিমগুলো শহরে নিয়ে যায় ও সুযোগ বুঝে বিভিন্ন যাত্রীবাহী পরিবহনে যাত্রী সেজে, অভিনব কৌশল অবলম্বনের মাধ্যমে এবং
কখনো কখনো আফিম চালানের ক্যারিয়ারদের মাধ্যমে কক্সবাজার ও চট্টগ্রাম সহ দেশের বিভিন্ন স্থানে পাচার করে থাকে।


আফিম উদ্ধার ও পাচারকারী আটকের সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. শামীম শেখ বলেন, এ ঘটনায় আটক হ্লামং মার্মার বিরুদ্ধে রবিবার রাতে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।


বিবার্তা/আরমান/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com