কর্ণফুলীতে ব্যাটারিচালিত রিকশা আটক করায় ট্রাফিক পুলিশের ওপর হামলা
প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:২০
কর্ণফুলীতে ব্যাটারিচালিত রিকশা আটক করায় ট্রাফিক পুলিশের ওপর হামলা
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের কর্ণফুলীতে ব্যাটারিচালিত অটোরিকশা আটক করায় ট্রাফিক পুলিশের উপর হামলার ঘটনা ঘটেছে।


৫ ফেব্রুয়ারি, সোমবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার মইজ্জ্যারটেক গোলচত্বর এলাকায় এ ঘটনা ঘটে। হামলায় ট্রাফিক পুলিশের সার্জেন্ট আল আমিন ধাক্কা মেরে কনস্টেবল মো. আনোয়ার হোসেনকে কিল ঘুসি মারে ২০/২৫ জনের একটি অজ্ঞাতনামা সংঘবদ্ধ দল।


এ ঘটনায় তাৎক্ষণিক বন্দর ট্রাফিক পুলিশের সার্জেন্ট ভুক্তভোগী আল আমিন বাদী হয়ে অজ্ঞাত ২০-২৫ জনকে আসামি করে কর্ণফুলী থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নম্বর-০৯।


মামলার পরপরই ভিডিও ফুটেজ দেখে অভিযুক্ত তিনজনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। একজনকে ছেড়ে দিয়েছে। বাকি দুজন হলেন-শিকলবাহার মৃত জরিফ আলীর ছেলে আবুল কালাম (৫০) ও একই এলাকার আব্দুল হকের ছেলে মো সালা উদ্দিন (২৪)।


বিষয়টি নিশ্চিত করেছেন কর্ণফুলী থানার ওসি মো. জহির হোসেন।


ট্রাফিক পুলিশ ও এজাহার সূত্রে জানা গেছে, সোমবার সকালে বন্দর বিভাগের সার্জেন্ট আল আমিন যানজট নিরসনে মইজ্জ্যারটেকে ডিউটি করেছিলেন। এ সময় একটি ব্যাটারি চালিত অটোরিকশা আটক করেন। স্বভাবতই মহাসড়কে ব্যাটারি চালিত রিকশা চলাচল নিষিদ্ধ। কিন্তু আটকের পরপরই হঠাৎ অজ্ঞাতনামা ২০/২৫ জন লোক উত্তেজিত হয়ে সার্জেন্ট আল আমিন ও তার সহকর্মীদের অশালীন ভাষায় গালিগালাজ করতে থাকেন।


এক পর্যায়ে উত্তেজিত ওই লোকগুলো সার্জেন্টকে ধাক্কা মেরে তাঁর ইউনিফর্মে থাকা বডিওর্ন ক্যামেরাসহ গাড়ি আটকের সিসি বই রাস্তায় ফেলে দেন। তখন পাশে থাকা ট্রাফিক পুলিশের অপর সদস্য মো. আনোয়ার হোসেন ওসব যন্ত্রপাতি কুড়িয়ে নিতে গেলে তাকেও কিল-ঘুসি মারেন। খবর পেয়ে তাৎক্ষণিক কর্ণফুলী থানার মোবাইল পার্টি ঘটনাস্থলে পৌঁছালে অভিযুক্তরা দ্রুত পালিয়ে যান।


এ বিষয়ে ট্রাফিক পুলিশের সার্জেন্ট মামলার বাদি মো. আল আমিন বলেন, আটক ব্যাটারি চালিত অটোরিকশাটি রেকার চালকের মাধ্যমে সদরঘাট ডাম্পিং স্টেশনে প্রেরণ করা হয়েছে। থানায় মামলা হয়েছে। কয়েকজন গ্রেফতারও হয়েছেন। একই কথা জানালেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. মোবারক হোসেনও।


অপরদিকে, এ ঘটনার প্রতিবাদে সকাল ১১টার দিকে আবার স্থানীয় ব্যাটারি চালিত অটো রিকশা চালকরা মইজ্জ্যারটেক মোড়ে একটি বিক্ষোভ মিছিল করেন। যদিও বেশিক্ষণ স্থায়ী ছিলো না মিছিলটি।


এ ব্যাপারে জানতে চাইলে কর্ণফুলী থানার ওসি মো. জহির হোসেন বলেন, ট্রাফিক পুলিশের উপর হামলার ঘটনায় ভিডিও ফুটেজ দেখে এখন পর্যন্ত দুইজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।


বিবার্তা/জাহেদ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com