আখাউড়ায় সরকারি খালের মাটি কাটার দায়ে জরিমানা
প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৫৩
আখাউড়ায় সরকারি খালের মাটি কাটার দায়ে জরিমানা
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় অবৈধভাবে ভেকু (খননযন্ত্র) দিয়ে সরকারি খালের মাটি কাটার দায়ে মো: মজিবুর রহমানকে দুই লাখ টাকা ও শেখ খোকন মিয়া নামে আরেক মাটি ব্যবসায়ীকে ৫০ হাজার টাকাসহ মোট দুই লাখ ৫০ হাজার টাকা জরিমানা করছে ভ্রাম্যমাণ আদালত।


সম্প্রতি গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশের পর নড়েচড়ে বসেছে প্রশাসন। গত ২৬ শে জানুয়ারি গণমাধ্যমে 'ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়' শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর থেকেই বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে প্রশাসন।


৫ ফেব্রুয়ারি, সোমবার সন্ধ্যায় জরিমানার অর্থ সরকারি কোষাগারে জমা দেন মো: মজিবুর রহমান ও শেখ খোকন মিয়া।


মো: মজিবুর রহমান আখাউড়া উপজেলার ধরখার ইউনিয়নের ধরখার গ্রামের হাজী আব্দুল হামিদ মিয়ার ছেলে ও শেখ খোকন মিয়া ওই গ্রামের হাজী শেখ সহিদ মিয়ার পুত্র।


এর আগে বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত চক্রবর্তী উপজেলার ধরখার ইউনিয়নের কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহা সড়কের তিতাস নদীর ব্রিজ সংলগ্ন পূর্ব পাশে বনগজ স্টিল ব্রিজের কাছে অভিযান চালিয়ে এ জরিমানা করেন।


একটি চক্র দীর্ঘ দিন ধরে নদীর তীর থেকে অবৈধভাবে ভেকু দিয়ে মাটি কেটে বিক্রি করছিল। খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে গিয়ে ভেকু দেখতে পেয়ে তাদেরকে জরিমানা করেন।


উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত চক্রবর্তী বলেন, বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ ধারা লঙ্ঘনের দায়ে মো: মজিবুর রহমানকে দুই লাখ টাকা ও শেখ খোকন মিয়া কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


বিবার্তা/আকঞ্জি/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com