ট্র্যাফিক আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে খাগড়াছড়িতে অভিযান, চল্লিশ মামলা
প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ২০:০৩
ট্র্যাফিক আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে খাগড়াছড়িতে অভিযান, চল্লিশ মামলা
খাগড়াছড়ি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ট্র্যাফিক আইন লঙ্ঘন করার অপরাধে অভিযান চালিয়ে ৪০টিরও বেশি মামলা এবং ৩০টি গাড়ি আটক করেছে খাগড়াছড়ি ট্র্যাফিক পুলিশ। এ সময় জরিমানাও করা হয়।


৫ ফেব্রুয়ারি, সোমবার সকাল ১০টা থেকে ২টা পর্যন্ত চলে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় অভিযান চালিয়ে ট্র্যাফিক আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে এ মামলা করে।


মামলার মধ্যে রয়েছে- উল্টোপথে গাড়ি চালানো, লাইসেন্সবিহীন গাড়ি চালানো, শহরের মধ্যে কৃষি কাজে ব্যবহৃত পাওয়ার টিলার চালানো, যত্রতত্র গাড়ি পার্কিং, গাড়ির ছাদে যাত্রী নেওয়া, ট্র্যাফিক আইন অমান্য করে মোটরসাইকেল চালনোসহ রাস্তার ফুটপাত দখলমুক্ত করতে ট্র্যাফিক বিভাগ এ ধরনের উদ্যোগ নেয়।


অভিযান পরিচালনাকালে ট্র্যাফিক আইন লঙ্ঘনকারীরা জানান, আমাদের মাথায় হেলমেট ও ড্রাইভিং লাইসেন্স ছিল না। গাড়ির ছাদে যাত্রী নেওয়া এবং উল্টোপথে গাড়ি চালানোর অপরাধে আমাদের মামলা দেওয়া হয়েছে।


জেলা ট্র্যাফিক পুলিশ ইন্সপেক্টর সুপ্রিয় দেব ও সার্জেন্ট তরুণ জানান, খাগড়াছড়ি পুলিশ সুপারের নির্দেশে ফুটপাত দখলমুক্ত করা এবং গাড়ির অবৈধ পার্কিং এর বিষয়ে বেশ কয়েক বার সতর্ক করা পর এ ধরনের অভিযান চালানো হচ্ছে। এ অভিযান সপ্তাহ ব্যাপী চলবে। মূলত ট্রাক্টর,অবৈধ টমটম, নসিমন, মোটরসাইকেল, হেলমেট ও লাইসেন্স বিহীন গাড়ি চালকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে এবং এ ধারা চলমান থাকবে বলে জানান।


সদর থানা ওসি তানভীর হাসান জানান, পর্যটন নগরী খাগড়াছড়িকে যানজটমুক্ত পরিচ্ছন্ন রাখার জন্য পুলিশ সুপারের নেতৃত্বে এবং ট্র্যাফিক পুলিশের সহায়তায় আমরা এ অভিযান অব্যাহত রাখবো। ফুটপাতে অবৈধ কিছু রাখা যাবে না। নিদিষ্ট পার্কিং প্লেস ছাড়া যেখানে সেখানে গাড়ি পার্কিং করা যাবে না। হেলমেট ও প্রয়োজনীয় কাগজপত্র ছাড়া অবৈধ কোনো
গাড়ি চলতে দেওয়া যাবে না। যাতে শহরটা সুন্দর রাখা যায় সেই চেষ্টায় আমরা অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।


বিবার্তা/আল-মামুন/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com