মোংলায় মৎস্য অফিসের মেরিন কর্মকর্তার বিরুদ্ধে উৎকোচ গ্রহণের অভিযোগ
প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৫৩
মোংলায় মৎস্য অফিসের মেরিন কর্মকর্তার বিরুদ্ধে উৎকোচ গ্রহণের অভিযোগ
মোংলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মোংলা উপজেলা মৎস্য অফিসার মেরিন কর্মকর্তা হেলালের বিরুদ্ধে উৎকোচ গ্রহণের অভিযোগ উঠেছে।


৪ ফেব্রুয়ারি, রবিবার উপজেলার চাঁদপাই ইউনিয়নের উত্তর কাইনমারী এলাকায় বাগদা চাষী ক্লাষ্টার-১ এর সভাপতি জান্নাতুল ফেরদৌসী ও সাধারণ সম্পাদক লিপি মোংলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এই অভিযোগ করেন।


এসময় লিখিত বক্তব্যে তারা জানান, ২০২৩ সালে মোংলা উপজেলার মৎস্য অফিসার জাহিদুল ইসলাম তাদের মৎস্য চাষের নিয়মাবলী শিক্ষা দেন। মৎস্য চাষে সরকারের দেয়া প্রতিশ্রুতি ও সুবিধাসমূহ তাদেরকে অবগত করেন। মৎস্য অফিসার জাহিদুল ইসলামের কথায় তারা ২০২৩ সালে সরকারের ঘোষিত নিয়ম অনুযায়ী মৎস্য চাষ করে সরকারের প্রদত্ত সকল সুবিধাসমূহ প্রাপ্ত হয় এবং তারা সফলভাবে মৎস্য চাষ করেন।


কিন্তু প্রাকৃতিক দুর্যোগের পরে তাদের মাছের পোনা নষ্ট হলে তারা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। ইতিমধ্যে মৎস্য অফিসার জাহিদুল ইসলাম মোংলা থেকে বদলি হওয়ায় তদস্থলে বাবু অঞ্জন নামে একজন মৎস্য কর্মকর্তা মোংলা উপজেলা মৎস্য অফিসার হিসেবে নিয়োগ প্রাপ্ত হন। তিনি নিয়োগ প্রাপ্ত হওয়ার পরই মোংলা উপজেলা মৎস্য অফিসের মেরিন অফিসার হেলালের ক্ষমতা বেড়ে যায়।


মেরিন অফিসার হেলাল ২০২৩ সালেও তাদের কাছ থেকে অনেক টাকা উৎকোচ হিসেবে নিয়েছেন। বর্তমান মৎস্য অফিসারকে হেলাল ম্যানেজ করে তাদের প্রকল্পের কাজে বিঘ্ন সৃষ্টি করছেন। ২০২৩ সালের ন্যায় ২০২৪ সালেও তারা সরকারের মৎস্য চাষের অনুদান ও প্রকল্প বাস্তবায়নের জন্য উক্ত মেরিন অফিসার হেলাল এবং উপজেলা মৎস্য কর্মকর্তা বাবু অঞ্জনের স্মরণাপন্ন হলে তাদের সহযোগিতা করার আশ্বাস দিয়ে ১ লাখ ৫০ হাজার টাকা উৎকোচ দাবি করে। তাদের প্রকল্পের অর্থ অগ্রণী ব্যাংকে জমা আছে। উক্ত টাকা উত্তোলনে মৎস্য অফিসার ও মেরিন অফিসারকে উৎকোচ দিতে না পারায় তারা ২০২৪ সালে মৎস্য চাষ করতে পারছেন না। ফলে তারা ২৫ জন মৎস্য চাষী মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছেন।


গরীব, অসহায়, দরিদ্র মৎস্য চাষীদের জন্য যে সুবিধা প্রদান করেছেন সরকারিভাবে যে অনুদান বরাদ্দ করেছে তা কতিপয় দুর্নীতিবাজ দেশদ্রোহীদের কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছে অসহায় দরিদ্র জনগোষ্ঠী। কেউ এই জনগোষ্ঠীর পক্ষে কথা বললে তাদেরকে চোর সাব্যস্ত করে মিথ্যা অপবাদ দিয়ে সরকারের অনুদান লুটপাট করতে চায়। দুর্নীতিগ্রস্ত কর্মকর্তার মধ্যে মোংলা উপজেলা সিনিয়র মৎস্য অফিসারের মেরিন কর্মকর্তা মো. হেলাল অন্যতম।


বিবার্তা/রানা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com