সাজেকে গুলিতে ইউপিডিএফ’র দুই সদস্য নিহত
প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:১৫
সাজেকে গুলিতে ইউপিডিএফ’র দুই সদস্য নিহত
রাঙামাটি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পার্বত্য জেলা রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফ প্রসিত দলের দুই সদস্য নিহত হয়েছেন। নিহতরা হলেন, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সদস্য দীপায়ন চাকমা (৩৭) ও মন্টু চাকমা ওরফে আশীষ চাকমা (৪০)। দীপায়নের বাড়ি মাচলংয়ের দীপুপাড়ায়। আশীষের বাড়ি রুপকারী ইউনিয়নের গোলাছড়ি এলাকায়।


৪ ফেব্রুয়ারি, রবিবার দুপুর ২টার দিকে উপজেলার সাজেক ইউনিয়নের মাচালং ব্রিজ পাড়ায় এই ঘটনা ঘটে।


বিষয়টি নিশ্চিত করেছেন সাজেক থানার সার্কেল এএসপি ও রাঙামাটির সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুল আওয়াল।


তিনি বলেন, অজ্ঞাত দুর্বৃত্তদের গুলিতে ইউপিডিএফ প্রসিত গ্রুপের দুইজন নিহত হওয়ার সংবাদ পাওয়ার পরপরই সাজেক থানা পুলিশ ঘটনাস্থলে গেছে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আইনি প্রক্রিয়া শুরু করেছে। সেখান থেকে ফিরলে বিস্তারিত জানা যাবে।


ইউপিডিএফ’র সাজেকের দায়িত্বে থাকা কমান্ডার রুপেশ চাকমা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহত দুইজনই তাদের সক্রিয়কর্মী ছিলেন। সাংগঠনিক দায়িত্বে তারা ব্রিজ এলাকায় স্থানীয় একটি চায়ের দোকানে অবস্থানকালীন সময়ে সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএস’র সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালিয়ে ব্রাশ ফায়ার করে তাদের কর্মী দিপায়ন ও আশিষকে হত্যা করেছে।


সাজেক ইউপি চেয়ারম্যান অতুলাল চাকমা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গুলিতে দুজন নিহত হয়েছে। এলাকায় উত্তেজনা রয়েছে।


স্থানীয়রা জানায়, রবিবার দুপুর ২টার দিকে সাজেকের ব্রিজ পাড়া এলাকার একটি দোকানে দীপায়ন চাকমা ও আশীষ চাকমা চা খাচ্ছিলেন। এ সময় ৫ থেকে ৬ জন দুর্বৃত্ত তাদের লক্ষ্য করে গুলি করে। এতে ঘটনাস্থলে দুজনের মৃত্যু হয়। বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।


এদিকে, আগামী ১০ থেকে ১২ ফেব্রুয়ারি তিন দিনের আবকাশ যাপনে মহামান্য রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন সাজেক যাওয়ার কথা রয়েছে। এরই মধ্যে এ ধরণের হত্যাকাণ্ডের মূলে কারা রয়েছে এখনো নিশ্চিত করতে পারেনি পুলিশ। তবেএ ঘটনায় প্রতিপক্ষকে দায়ী করছে ইউপিডিএফ। ইউপিডিএফের দাবি জেএসএস সন্তু লারমা লোকজন এই হত্যার সঙ্গে জড়িত।


ইউপিডিএফ’র অভিযোগ অস্বীকার করে জেএসএস সন্তু লারমা দলের সাংগঠনিক সম্পাদক ত্রিদিপ চাকমা বলেন, সাজেক এলাকায় জেএসএসের কোন সাংগঠনিক কার্যক্রম নেই। ইউপিডিএফ’র এ অভিযোগ ভিত্তিহীন।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com