সাজেকে আগুনে পুড়ে ছাই ২ রিসোর্ট
প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:১২
সাজেকে আগুনে পুড়ে ছাই ২ রিসোর্ট
রাঙ্গামাটি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ভ্যালির কংলাক পাহাড়ে আগুনে দুটি রিসোর্ট পুড়ে গেছে। এ সময় আগুন ছড়িয়ে পড়ে একটি বাড়ি ও একটি দোকানও পুড়ে ছাই হয়ে গেছে।


বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) মধ্যরাতে সাজেকের মেঘছোয়া রিসোর্টে প্রথম আগুন লাগে। পরে মুহূর্তেই তা আশপাশের রিসোর্ট, দোকান ও বসতঘরে ছড়িয়ে পড়ে।


প্রত্যক্ষদর্শীরা জানায়, কংলাক পাহাড়ের মেঘছোঁয়া রিসোর্টের পাশে স্থানীয়রা কাঠ পুড়িয়ে আগুন পোহানোর সময় সেখান থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। পরে সেনাবাহিনী ও স্থানীয় লোকজনের সহযোগিতায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে সে সময় ওই রিসোর্ট দুইটিতে কোনো পর্যটক ছিল না। আগুনে দুটি রিসোর্ট, একটা বাড়ি ও একটি দোকান সম্পূর্ণ পুড়ে গেছে।


রিসোর্টের মালিকেরা জানান, এর আগে সাজেক ভ্যালিতে তিনবার আগুন লেগেছে। প্রথমে ২০১৭ সালে জলবুক, ২০১৮ সালে কাচালং রিসোর্ট, গবরা রিসোর্ট, সাজেক বিলাস রিসোর্ট এবং ২০২১ সালের ২ ডিসেম্বর অবকাশ ইকো কটেজ সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। বারবার আগুন লাগার ফলে রিসোর্ট মালিক সমিতি দ্রুত একটি ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের দাবি জানিয়ে আসছে।


সাজেক কটেজ মালিক সমিতির সহসভাপতি চাইথুয়াং অং চৌধুরী জয় বলেন, মেঘছোয়া রিসোর্ট থেকে আগুন লেগে পাশের ফড়িংগি রিসোর্ট, স্থানীয় ভুবন ত্রিপুরার বাড়ি ও একটি দোকান পুড়ে যায়, সেখানে অবশ্য পর্যটক ছিল না। আমরা আশপাশের রিসোর্টে থাকা পর্যটকদের নিরাপদে সরিয়ে নিয়েছিলাম।


অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com