সরাইলে ড্রেজার ব্যবসায়ীকে ৫০হাজার টাকা জরিমানা
প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২৪, ২১:৪২
সরাইলে ড্রেজার ব্যবসায়ীকে ৫০হাজার টাকা জরিমানা
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ব্রাহ্মণবাড়িয়া জেলা সরাইলে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ড্রেজার মেশিন ও আনুমানিক ১৫শত ফুট প্লাস্টিক পাইপ ধ্বংসসহ ড্রেজার ব্যবসায়ী মো. জিনু মিয়াকে নগদ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


২৪ জানুয়ারি, বুধবার উপজেলার কালিকচ্ছ ইউনিয়ন এলাকার চানপুর বিলে অভিযান পরিচালনা করা হয়।


ফসলি জমি রক্ষার্থে দিনব্যাপী এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট নাছরিন সুলতানা।


অভিযান পরিচালনা শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট নাছরিন সুলতানা বলেন, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর আওতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চানপুর বিলে ড্রেজারসহ পরিবেশের জন্য ক্ষতিকর উপাদান সমূহ ধ্বংস করা হয় এবং ড্রেজার মালিককে পঞ্চাশ হাজার (৫০,০০০) টাকা জরিমানা করা হয়।


তিনি আরো বলেন, এ ধরনের অভিযান আমাদের নিয়মিত কার্যক্রমের অংশ এবং যারাই এর সাথে জড়িত থাকবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


এদিকে একই দিনে সরাইল উপজেলার কালিকচ্ছ বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে এবং বাজার মনিটরিংয়ে মোবাইল কোর্ট পরিচালনা করে ৩টি মামলায় ১১ হাজার টাকা জরিমানা করেন সরাইল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাছরিন সুলতানা। এ অভিযানে সঙ্গে ছিলেন সরাইল থানা পুলিশ।


বিবার্তা/আকঞ্জি/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com