সরাইলে বাজার নিয়ন্ত্রণে প্রশাসনের মোবাইল কোর্ট
প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২৪, ১৬:৫৯
সরাইলে বাজার নিয়ন্ত্রণে প্রশাসনের মোবাইল কোর্ট
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ব্রাহ্মণবাড়িয়া সরাইলে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে এবং বাজার মনিটরিংয়ে মোবাইল কোর্ট পরিচালনা করেছেন উপজেলা প্রশাসন।


২৪ ফেব্রুয়ারি, বুধবার দুপুর ১২টা হতে ১.৩০ পর্যন্ত উপজেলার সদর ইউনিয়নের বিকাল বাজারে এ মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মেজবা উল আলম ভূইঁয়া। এসময় সঙ্গে ছিলেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. নুর আলীসহ সরাইল থানা পুলিশ।


অভিযানকালে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় অর্থদণ্ড প্রদান করা হয়। এসময় বাজার মনিটরিং এর অংশ হিসেবে মূল্য তালিকা না রাখা ও ক্রয়ের ভাউচার সংরক্ষণ, নিত্য প্রয়োজনীয় পণ্যের যেন কোন মজুতদারি না করা এবং অস্বাভাবিক মূল্যবৃদ্ধি করে মানুষের হয়রানি করা না হয় সে বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়।


এ বিষয়ে সরাইল উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মেজবা উল আলম ভূইঁয়া বলেন, পরিচালিত মোবাইল কোর্টে ৩টি মামলায় ১৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এছাড়াও অভিযানে নিত্য প্রয়োজনীয় পন্যের দাম মনিটরিং করা হয় এবং উপস্থিত ব্যবসায়ী ও ক্রেতাদের সচেতন করা হয়।


বিবার্তা/আকঞ্জি/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com