কুমিল্লায় ৪০ হাজার ইয়াবাসহ গ্রেফতার ২
প্রকাশ : ২১ জানুয়ারি ২০২৪, ২১:২৬
কুমিল্লায় ৪০ হাজার ইয়াবাসহ গ্রেফতার ২
কুমিল্লা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুমিল্লা ও চাঁদপুরে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৪০ হাজার ইয়াবাসহ দু’জনকে গ্রেফতার করেছে র‍্যাব ১১, সিপিসি কুমিল্লা-২।


২০ জানুয়ারি, শনিবার দিবাগত গভীর রাতে গোপন সংবাদে অভিযান পরিচালনা করে র‍্যাব। ২১ জানুয়ারি, রবিবার দুপুরে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানান র‍্যাব ১১, সিপিসি-২, কুমিল্লা কোম্পানি অধিনায়ক স্কোয়াড্রন লিডার এ কে এম মুনিরুল আলম।


গ্রেফতার মাদক কারবারি দু’জন হলেন- ঢাকার মিরপুর শাহ আলীবাগের মৃত ওসমান গনির ছেলে মো. ইমামুল হক শুক্কুর (৪৮) এবং চট্টগ্রামের কক্সবাজার এলাকার মৃত দানু মিয়ার ছেলে দিদারুল আলম (৫০)।


র‍্যাব জানায়, মাদক কারবারি উভয়কে কুমিল্লা জেলার সদর দক্ষিণ থানাধীন পদুয়ার বাজার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক হতে গ্রেফতার করা হয়। এসময় ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।


সিপিসি-২, কুমিল্লা কোম্পানির অধিনায়ক স্কোয়াড্রন লিডার এ কে এম মুনিরুল আলম জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আসামিরা জানায়, তারা উভয়েই একটি সংঘবদ্ধ মাদক চোরাচালান চক্রের সক্রিয় সদস্য। তারা সাধারণ পেশার আড়ালে এসব মাদকদ্রব্য পরিবহন ও কেনা-বেচা করত।


গ্রেফতার আসামি মো. ইমামুল হক শুক্কুর ড্রাইভার পেশার আড়ালে মাদকদ্রব্য সংরক্ষণ ও কারবার করে আসছিল। এই চক্রটি পারস্পরিক যোগসাজশে সীমান্তবর্তী এলাকা থেকে নিষিদ্ধ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেটসহ অন্যান্য মাদকদ্রব্যের বড় আকারের চালান দীর্ঘদিন ধরে ট্রাক, পিকআপ, কার্ভাড ভ্যানসহ অন্যান্য যানবাহন ব্যবহার করে বিভিন্ন ধরনের পণ্যদ্রব্য পরিবহনের আড়ালে আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে কুমিল্লা ও ঢাকাসহ আশপাশের জেলায় সরবরাহ করত।


আসামিরা আরও জানায়, এই বিপুল পরিমাণ ইয়াবার চালান ঢাকাসহ আশপাশের বিভিন্ন জেলায় সরবরাহের জন্য নিয়ে যাচ্ছিল।


গোপন তথ্যে র‍্যাব-১১, সিপিসি-২ এর অভিযানিক দল মাদক চোরাচালান চক্রের সক্রিয় সদস্য মো. ইমামুল হক শুক্কুর ও দিদারুল আলমকে গ্রেফতার করে।


তাদের দেওয়া তথ্য মতে সদর দক্ষিণ থানাধীন পদুয়ার বাজার এলাকার ঢাকা চট্টগ্রাম মহাসড়ক হতে ১টি ব্যাগে সর্বমোট ৪০ হাজার ইয়াবা উদ্ধার করে। যার আনুমানিক মূল্য ১ কোটি ২০ লাখ টাকা। আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়েছে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com