টাঙ্গাইলে ফাইলার মেলায় মাদক রোধে পুলিশের বিশেষ অভিযান
প্রকাশ : ২০ জানুয়ারি ২০২৪, ১৪:৫৫
টাঙ্গাইলে ফাইলার মেলায় মাদক রোধে পুলিশের বিশেষ অভিযান
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের সখীপুর উপজেলার দাঁড়িয়াপুর ইউনিয়নে ফালু চাঁদ ওরফে ফাইলা পাগলার মেলায় মাদক সেবন রোধে পুলিশি অভিযান চালিয়ে অর্ধশতাধিক খুপরি ঘর উচ্ছেদ করে দিয়েছে।


শুক্রবার (১৯ জানুয়ারি) দিনব্যাপী মাজার ঘেঁষে অস্থায়ীভাবে ঘড়ে উঠা বেশধারী পাগলদের খুপরি ঘর উচ্ছেদের এ অভিযান চালানো হয়।


পুলিশ জানায়, ঐতিহ্যবাহী ফাইলা পাগলার মেলা এলাকা থেকে মাদকদ্রব্য রোধে এ বিশেষ অভিযান চালানো হয়। এসময় মাদক বিক্রি ও সেবনের ৫০-৬০টি খুপরি উচ্ছেদ করা হয়। উচ্ছেদ করা এসব খুপরি ঘর থেকে বিক্রি করা গাঁজা স্থানীয় যুবকেরা কিনে সেবন করছিলেন। আবার কেউ কেউ খুপরিতে গাজার আসর বসিয়েছিলেন।


জেলার দুরদূরান্ত থেকে মেলায় আসা রাকিব আলি,সোমেজ মিয়া, আব্দুল্লাহ আল নোমান, সেকান্দর আলীসহ অনেকেই জানান, তারা দুই যুগের বেশি ফালু চাঁন্দের ওরফে ফাইলার মেলায় স্বপরিবার নিয়ে আসে। কয়েক বছর যাবত পাগলবেশে অনেকেই এখানে মাদক সেবন ও বিক্রির জন্য ছোট-ছোট খুপরি ঘর তোলে। এই খুপরি ঘরে জেলার বিভিন্ন প্রান্ত থেকে উঠতি বয়সের ছেলেরা এসে নিরাপদে মাদক সেবন করে। এতে করে মেলায় আসা নারীরা বিব্রত বোধ করে। এছাড়াও এখানে প্রতিবছর সার্কাসের নামে অশ্লীশ নৃত্য ও ছোট-খাটো জুয়া খেলা চলে, যা মোটেও সমীচীন নয়।


ফাইলা পাগলা মেলার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সানোয়ার হোসেন জানান, মূলত ফাইলা পাগলার ভক্ত ও আশেকনরা তাদের মানত পুরণ করতেই প্রতিবছর এখানে আসে। তবে কিছু অসাধু লোক যুবকদের নিকট মাদক বিক্রি করায় পুলিশ তাদের উচ্ছেদ করেছে।


এ ব্যাপারে সখীপুর থানার অফিসার ইনচার্জ ওসি শেখ শাহিনুর রহমান জানান, মেলায় অস্থায়ীভাবে স্থাপন করা ছাপড়া বা খুপরিতে গাঁজা বিক্রি ও সেবন করা হয়। ওই সব খুপরি উচ্ছেদ করা হয়েছে। এ ছাড়া মেলা পরিচালনা কমিটিকেও এ বিষয়ের সতর্ক করা হয়েছে।


প্রসঙ্গত, ফাইলা পাগলার মেলা প্রায় দীর্ঘ ৭৪ বছর ধরে উদ্যাপন হয়ে আসছে। হিজরি রজব মাসের প্রথম দিন থেকে মেলা শুরু হয়ে মাসব্যাপী চলে এর কার্যক্রম। মানতকারী, ভক্ত ও দর্শনার্থীদের আনাগোনা থাকে সারা মাস। দেশের বিভিন্ন প্রান্ত থেকে লোকজন ব্যান্ড পার্টিসহ মানত করা মোরগ-মুরগি, খাসি ও গরুসহ নানা পণ্যসামগ্রী নিয়ে লালমাটির পাহাড়ি অঞ্চল দাঁড়িয়াপুরকে এক মিলন কেন্দ্রে পরিণত করে।


বিবার্তা/বাবু/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com