ব্রাহ্মণবাড়িয়ায় আওয়ামী লীগের তিন নেতাকে অব্যাহতি
প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২৪, ১৯:৩৩
ব্রাহ্মণবাড়িয়ায় আওয়ামী লীগের তিন নেতাকে অব্যাহতি
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ব্রাহ্মণবাড়িয়া–৩ (সদর ও বিজয়নগর) আসনে নৌকার বিরোধিতা করায় আওয়ামী লীগের বিভিন্ন ইউনিটের তিন নেতাকে সকল প্রকার পদ ও দলের কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তাদের স্থায়ী বহিষ্কারের সুপারিশ কেন্দ্রীয় আওয়ামী লীগে পাঠানো হচ্ছে।


পদ হারানো তিন নেতা হলেন– ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি তাজ মো. ইয়াছিন, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর ওমর ফারুক জীবন এবং সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য ও সুলতানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মো. ওমর ফারুক।


দলের সূত্র জানিয়েছে, ব্রাহ্মণবাড়িয়া–৩ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী জেলা আওয়ামী লীগ সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির বিরুদ্ধে প্রকাশ্যে অবস্থান নিয়ে নৌকা প্রতীকের চরম বিরোধিতা করায় সোমবার জেলা আওয়ামী লীগের এক জরুরি সভায় তিন জনকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। শহরের হালদারপাড়াস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগ সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।


এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সিনিয়র সহ-সভাপতি মো. হেলাল উদ্দিন, সহ-সভাপতি মো. হেলাল উদ্দিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টু প্রমুখ।


জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মন্টু ৩ নেতার বিরুদ্ধে দলের সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘উল্লেখিত তিন নেতা সদর আসনে দলের প্রার্থী ও প্রতীকের বিরুদ্ধে প্রকাশ্যে অবস্থান নিয়ে দলীয় শৃঙ্খলা ও আদর্শ পরিপন্থি কাজ করেছেন। দলীয় শৃঙ্খলা সুরক্ষার তাগিদে দলীয় পদ ও কর্মকাণ্ড থেকে তাদের অব্যাহতি দেওয়া হয়েছে। সভায় দল থেকে এ ৩ জনকে স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।’


বিবার্তা/নিয়ামুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com