পিরোজপুর-১: নির্বাচন পরবর্তী সহিংসতায় ১২জন আহত
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২৪, ১৬:০৩
পিরোজপুর-১: নির্বাচন পরবর্তী সহিংসতায় ১২জন আহত
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরের ইন্দুরকানীতে নির্বাচন পরবর্তী সহিংসতায় নৌকার ১২ নেতা-কর্মী আহত হয়েছেন।


৭ জানুয়ারি, রবিবার রাতে জেলার ইন্দুরকানী উপজেলার বালিপাড়া ইউনিয়নে এ ঘটনা ঘটে। আহতরা সকলে বিজয়ী নৌকা প্রতীকের প্রার্থী শ.ম রেজাউল করিমের সমর্থক বলে জানা গেছে।


জানা যায়, জেলার ইন্দুরকানী উপজেলার বালিপাড়া ইউনিয়নের পশ্চিম বালিপাড়া পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ফলাফল ঘোষণায় বিলম্ব হলে সাবেক ইউপি সদস্য ও নৌকা মার্কার নির্বাচন পরিচালনা কমিটির ইউনিয়ন সদস্য সচিব মোয়াজ্জেম হোসেন হাওলাদার লোকজন নিয়ে ওই ভোট কেন্দ্রে গিয়ে বিষয়টি জানতে চান। এখবর শুনে স্বতন্ত্র প্রার্থী ঈগল মার্কার নির্বাচনি এজেন্ট ইউপি চেয়ারম্যান কবির হোসেন বয়াতী ও তার লোকজন নিয়ে ঘটনাস্থলে গেলে উভয়ের মধ্যে বাকবিতণ্ডা এবং ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। পরে কবির বয়াতীর লোকজন মোয়াজ্জেম হোসেনের লোকজনের উপর হামলা করে।


হামলায় নৌকার সমর্থক ছাত্রলীগ কর্মী রাহাত বেপারী (১৮), সুমন শেখ (২৬), রাকিব গাজী (২৫), মুগিজ শেখ (২০), রাব্বি খান (১৮), পারভেজ খান (২৩), আওয়ামী লীগ নেতা হেলাল খান (৪০), রহিম ফকির (৫২), বাদল তালুকদার (৬০), সেলিম বয়াতী (৫০), আলম ডাক্তার (৫১), রুহুল তালুকদার (৫৪) আহত হয়। খবর পেয়ে পুলিশ ও বিজিবি সদস্যরা ঘটনাস্থলে গেলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। আহতদের ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।


নৌকা মার্কার নির্বাচন পরিচালনা কমিটির ইউনিয়ন সদস্য সচিব মোয়াজ্জেম হোসেন হাওলাদার জানান, ভোটের ফলাফল জানাতে দেরি হলে আমার এর প্রতিবাদ করি। কিন্তু কবির চেয়ারম্যান ও তার লোকজন এসময় কোনো কারণ ছাড়াই আমাদের উপর হামলা করে। হামলায় আমাদের ১২ নেতা-কর্মী আহত হয়।


এব্যাপারে ইউপি চেয়ারম্যান কবির হোসেন বয়াতী জানান, ভোটের রেজাল্ট দিতে বিলম্ব হওয়ায় মোয়াজ্জেম ও তার লোকজন ভোট কেন্দ্রের কেসি গেট ভাংচুর করে। বিষয়টি শুনে আমি কিছু লোকজন নিয়ে গিয়ে তাদের থামানোর চেষ্টা করি। এসময় উভয় পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে তবে কারও উপর কোন হামলা করা হয়নি।


ইন্দুরকানী থানার ওসি মো. কামরুজ্জামান তালুকদার জানান, ভোট কেন্দ্রের রেজাল্ট দিতে দেরি হওয়ায় দুই পক্ষের সমর্থকদের উত্তেজনার সৃষ্টি হলে উভয় পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ও বিজিবি গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। তবে এঘটনায় কোনও লিখিত অভিযোগ পাইনি।


বিবার্তা/তাওহিদুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com