পিরোজপুরে ৩ আসনের একটিতে নৌকা ২ টিতে স্বতন্ত্র
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২৪, ১৫:০৫
পিরোজপুরে ৩ আসনের একটিতে নৌকা ২ টিতে স্বতন্ত্র
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরে ৩টি সংসদীয় আসনের একটি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও অন্য দুটিতে স্বতন্ত্র প্রার্থীর কাছে নৌকার পরাজয় হয়েছে।


জানা গেছে, পিরোজপুর-১ (নাজিরপুর, পিরোজপুর সদর ও ইন্দুরকানী) আসনে আ. লীগ মনোনীত প্রার্থী মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম, পিরোজপুর-২ (নেছারাবাদ, কাউখালী, ভান্ডারিয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী মহিউদ্দিন মহারাজ (ঈগল প্রতীক) , পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী (কলার ছড়ি প্রতীক) শামীম শাহনেওয়াজ বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন।


জানা গেছে, পিরোজপুর-১ আসনে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও মূল প্রতিদ্বন্দ্বী ছিলেন আ. লীগ মনোনীত মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম এবং জেলা আ.লীগের সভাপতি ও সাবেক এমপি একেএমএ আউয়াল। বেসরকারীভাবে পাওয়া ফলাফল সূত্রে জানা গেছে, এখানে মোট কেন্দ্র ১৬৪টি। এতে নৌকার প্রার্থী শ.ম রেজাউল করিম ৮৫, ৪১০ ভোট আর স্বতন্ত্র প্রার্থী (ঈগল প্রতীক) একেএমএ আউয়াল পেয়েছেন ৭৫, ৪৮৭ ভোট। পরাজিত আউয়াল ২০০৮ সালে জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাঈদীকে পরাজিত করে এমপি হন। তিনি দুই বার এমপি হয়ে ব্যাপক দুর্নীতিতে জড়িয়ে পরেন। তার স্ত্রী ও তার নামে দুদকের পৃথক ৩টি মামলা রয়েছে।


পিরোজপুর-২ আসনে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও মূল প্রতিদ্বন্দ্বী ছিলেন আ.লীগের ১৪ দলীয় জোট সমর্থিত জাতীয় পার্টি (জেপি) নৌকা প্রতীক নিয়ে আনোয়ার হোসেন মঞ্জু ও স্বতন্ত্র প্রার্থী (ঈগল প্রতীক) মহিউদ্দিন মহারাজ। বেসরকারী ভাবে পাওয়া ফলাফল সূত্রে জানা গেছে, এখানে মোট কেন্দ্র ১৬৯ টি। এতে বিজয়ী স্বতন্ত্র প্রার্থী (ঈগল প্রতীক) মহিউদ্দিন মহারাজ পেয়েছেন ৯৯৩১২ ভোট এবং তার প্রতিদ্ব›দ্বী মহাজোটের আনোয়র হোসেন মঞ্জু (নৌকা প্রতীক) পেয়েছেন ৭০৬৮১ ভোট।


পিরোজপুর-৩ আসনে ৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও মূল প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বতন্ত্র প্রার্থী (কলার ছড়ি) শামীম শাহনেওয়াজ ও ৪ বারের এমপি স্বতন্ত্র প্রার্থী (ঈগল প্রতীক) ডাক্তার রুস্তুম আলী ফরাজী। বেসরকারী ভাবে পাওয়া ফলাফল সূত্রে জানা গেছে, এখানে মোট ৮৪ টি কেন্দ্র। এতে বিজয়ী প্রার্থী শামীম শাহনেওয়াজ (কলার ছড়ি) ৫৫,৩২৯ ভোট এবং তার প্রতিদ্ব›দ্বী ডাক্তার রুস্তুম আলী ফরাজী পেয়েছেন ৪২,৯১৮ভোট।


বিবার্তা/তাওহিদুল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com