কুয়াশায় ঢাকা চুয়াডাঙ্গায় বেড়েছে শীত
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২৪, ১০:২৫
কুয়াশায় ঢাকা চুয়াডাঙ্গায় বেড়েছে শীত
চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

এক দিনের ব্যবধানে দেশের দক্ষিণ পশ্চিমের জেলা চুয়াডাঙ্গায় বেড়েছে কুয়াশার তীব্রতা। একই সাথে বেড়েছে তাপমাত্রা ও শীতের প্রখরতা। বেলা ১০ টা বেজে গেলেও সূর্যের দেখা মেলেনি।


সোমবার (৮ জানুয়ারি) সকাল ৬টায় চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আদ্রতা ছিলো ৯৮ শতাংশ। আর সকাল ৯ টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আদ্রতা ৯৫ শতাংশ।


গতকাল (৭ জানুয়ারি) সকাল ৬টায় চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আদ্রতা ছিলো ৯৮ শতাংশ। আর সকাল ৯টায় তাপমাত্রা রেকর্ড করা হয় ১২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আদ্রতা ছিলো ৯৫ শতাংশ।


একদিনের ব্যবধানে ১ দশমিক ০৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়লেও উত্তর দিক থেকে বয়ে আসা কনকনে বাতাসের কারণে বেড়েছে তীব্রতা। এ অবস্থায় সবচে বেশি বিপাকে পড়েছেন স্বল্প আয়ের মানুষ।


কনকনে ঠান্ডা নিন্ম আয়ের মানুষের জনজীবনকে বিপন্ন করে তুলেছে। এমন পরিস্থিতিতে সড়কে যান চলাচলেও ব্যঘাত ঘটছে। এ আবহাওয়া জেলাজুড়ে শীতজনিত রোগের প্রাদূর্ভাব বেড়েছে।


ভ্যান চালক আবুল হোসেন বলেন, ভ্যান চালানোর সময় হাত মনে হচ্ছে বরফ হয়ে গেল। খুব কষ্ট হয়ে যাচ্ছে। ভাড়া মারতে পারছিনা ঠিকমতো। কিন্তু যত শীত পড়ুক না কেন পেটের তাগিদে বের হতেই হবে।


দিনমজুর মফিজুল বলেন, এলাকায় হাড় কাপানো শীত পড়ছে। ঠান্ডা বাতাসের মধ্যে খোলা মাঠে কাজ করতে খুবই কষ্ট হচ্ছে।


চুয়াডাঙ্গা আঞ্চলিক আবহাওয়া পর্যবেক্ষনাগারের জৈষ্ঠ্য পর্যবেক্ষক রকিবুল হাসান জানান, বেলা বাড়ার সাথে সাথে কুয়াশা কেটে যাবে। আজ বেলা ১২ টা নাগাদ সূর্যের দেখা মিলতে পারে। জেলায় কুয়াশার সঙ্গে শীতও বাড়বে।


বিবার্তা/সাঈদ/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com