পিরোজপুর-১ আসনে নৌকা জিতাতে একট্টা এলাকাবাসী
প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২৪, ১৭:০৭
পিরোজপুর-১ আসনে নৌকা  জিতাতে একট্টা এলাকাবাসী
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুর-১ আসনে (নাজিরপুর, পিরোজপুর সদর ও ইন্দুরকানী) নৌকা জিতাতে একট্টা এলাকাবাসী। জেলার সদর আসন রক্ষা এবং এলাকার উন্নয়ন সহ দলের অস্তিত্ব রক্ষায় নেতা-কর্মী ও এলাকাবাসী এমন একট্টা হয়েছে।


জানা গেছে, পিরোজপুর জেলায় ৩টি নির্বাচনি আসনের মধ্যে পিরোজপুর-১ টিতেই আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিমকে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে। পিরোজপুর-২ (কাউখালী, ভান্ডারিয়া ও নেছারাবাদ) আসনে জোটের শরিক দল জেপি এর চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এবং পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) এ জোটের অন্য শরিক দল জাতীয় পার্টি (এরশাদ) এর প্রার্থী হিসাবে দলের চেয়ারম্যানে উপদেষ্টা মারসেকুল আজমকে মনোনয়ন দেয়া হয়েছে।


পিরোজপুর জেলা যুবলীগের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সভাপতি মো. আক্তারুজ্জামান ফুলু বলেন, পিরোজপুরের ৩টি সংসদীয় আসনের মধ্যে একমাত্র পিরোজপুর-১ আসনটিতে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী প্রতিদ্বন্দ্বী করছেন। বাকী ২টিতেই শরিক দলের প্রার্থীদের ছেড়ে দিতে হয়েছে। তাই দলের অস্তিত্বের প্রশ্নে পিরোজপুর-১ আসনটিতে আ.লীগ মনোনীত প্রার্থী শ.ম রেজাউল করিমকে বিজয়ী করতে দলীয় নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ রয়েছেন।


পিরোজপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এসএম বায়েজিদ হোসেন বলেন, গত একাদশ সংসদ নির্বাচনে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম এমপি হয়ে ৫ বছরে এলাকায় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা সহ যে উন্নয়ন হয়েছে তা স্বাধীনতার পর এর আগের ৪৮ বছরেও হয়নি। তাছাড়া এর আগে পিরোজপুরের সাধারণ মানুষ একটি পরিবারের সন্ত্রাস ও নির্যাতনের কাছে জিম্মি ছিল। শহরের ব্যবসায়ী থেকে শুরু করে সকল শ্রেণির মানুষকে চাঁদা দিতে হতো। গত ৫ বছর এলাকাবাসী এমন অবস্থার রেহাই পেয়েছেন।


জেলার ইন্দুরকানী উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ হাওলাদার বলেন, শেখ হাসিনা গত ১৫ বছর ধরে একটানা ক্ষমতার কালে ইন্দুরকানীর তেমন কোন উন্নয়ন হয়নি। এ সময়ে দুবার এমপি ছিলেন আউয়াল ও একবার আনোয়ার হোসেন মঞ্জু। কিন্তু আউয়ালকে দিয়ে হয়েছে তার নিজের (পকেট) উন্নয়ন আর মঞ্জুকে দিয়ে হয়েছে তার নিজ এলাকার (ভান্ডারিয়া) উন্নয়ন। এলাকার উন্নয়নের আশায় এবার আমরা শ.ম রেজাউলকে ভোট দিয়ে বিজয়ী করতে চাই।


জেলার নাজিরপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. নির্ঝন কান্তি বিশ্বাস বলেন, আ.লীগের দলীয় ভাবমূর্তি রক্ষা ও এলাকার উন্নয়নের নৌকার প্রতীকের প্রার্থী শ.ম রেজাউলের পক্ষে এলাকাবাসী ঐক্যবদ্ধ।


জেলার নাজিরপুর উপজেলার কলারদোয়ানিয়া ইউপি চেয়ারম্যান মো. হাসানাত ডালিম বলেন, উন্নয়ন বঞ্চিত কলারদোয়ানিয়া ইউনিয়নে গত ৫ বছরের ব্যাপক উন্নয়ন হয়েছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নাজিরপুরের সন্তান শ.ম রেজাউল করিমকে আবারও এমপি বানাতে এলাকাবাসী ঐক্যবদ্ধ।


উল্লেখ্য, পিরোজপুর-১ আসনে আ.লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম এবং তার প্রতিদ্বন্দ্বী সাবেক এমপি জেলা একেএমএ আউয়াল প্রতিদ্বন্দ্বিতা করছেন। আউয়াল ও তার স্ত্রী দুদকের পৃথক ৩টি মামলা থাকায় গত একাদশ সংসদ নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন বঞ্চিত হয়েছেন।


বিবার্তা/তাওহিদুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com