দৌলতপুরে নৌকা প্রতীকের ক্যাম্প ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগ
প্রকাশ : ০৩ জানুয়ারি ২০২৪, ১৫:৩৫
দৌলতপুরে নৌকা প্রতীকের ক্যাম্প ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগ
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়া-১ দৌলতপুর আসনে নৌকা প্রতীকের ক্যাম্প ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগ করা হয়েছে।


ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রেজাউল হক চৌধুরী ও তার ছোটভাই প্রধান নির্বাচনি এজেন্ট বুলবুল আহমেদ টোকেন চৌধুরীর নেতৃত্বে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ এমপির ৫টি ইউনিয়নের নির্বাচনি ক্যাম্প ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগ করা হয়।


এ ঘটনায় মঙ্গলবার (৩ ডিসেম্বর) বিকেলে সংশ্লিষ্ট অনুসন্ধান কমিটির কার্যালয়ে স্বাক্ষ্য শুনানী হয়। স্বাক্ষ্য শুনানীর সময় অভিযোগকারী হিসেবে যাদের নাম উল্লেখ করা হয়েছে তারা কেউই এ ধরণের অভিযোগ করেননি বা এ বিষয়ে তারা কিছুই জানেন না বলে তদন্ত কর্মকর্তাকে অবহিত করেন।


বিষয়টি নিশ্চিত করে আদালতের পুলিশের ইন্সপেক্টর মনিরুল ইসলাম জানান, শান্তিপূর্ণ নির্বাচনি পরিবেশকে ব্যাহত করতে পারে কারো বিরুদ্ধে অসত্য ও ভিত্তিহীন অভিযোগ। এ জাতীয় ঘটনায় কার্যত প্রতিপক্ষের সাথে সাংঘর্ষিক পরিস্থিতিকে উস্কে দিয়ে নির্বাচনি পরিবেশকে বাধাগ্রস্ত করার চেষ্টা মাত্র।


আদালত সূত্রে জানা যায়, গত ২৮ ডিসেম্বর রাত সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টার মধ্যে সংসদীয় আসন-৭৫ কুষ্টিয়া-১ দৌলতপুর উপজেলার ৫টি ইউনিয়নে বিভিন্ন স্থানে নৌকা প্রতীকের নির্বাচনি ক্যাম্প ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে এমন কথা উল্লেখ করে পৃথক ৫টি অভিযোগ দৌলতপুর উপজেলা সহকারী রিটার্নিং অফিসারের মাধ্যমে জেলা রিটার্নিং অফিসার বরাবর দাখিল করেন নৗকা প্রতীকের সমর্থক দুই ইউপি সদস্যসহ ৫ জন।


মঙ্গলবার বিকেলে অভিযোগগুলি সংশ্লিষ্ট নির্বাচন অনুসন্ধান কমিটি প্রধান কুষ্টিয়া যুগ্ম জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মোহা. আসাফ-উদ-দৌলা এর কার্যালয়ে অভিযোগকারীরা স্ব-শরীরে হাজির হয়ে স্বাক্ষ্য শুনানীতে অংশ নেন।


এসময় তারা অনুসন্ধান কমিটিকে জানান, তারা কেউই এই অভিযোগ করেননি বা এ সংক্রান্ত কোন ঘটনার কথা তারা জানেনও না। এখানে যে সব স্বাক্ষর করেছেন সেগুলিও তাদের স্বাক্ষর নয়। কে বা কারা এই অভিযোগ করেছেন তাও তারা জানেন না।


অভিযোগে যাদের স্বাক্ষর রয়েছে তারা হলেন, দৌলতপুর উজেলার আড়িয়া ইউনিয়নের ইউপি সদস্য মহির মেম্বর, চিলমারি ইউনিয়নের ইউপি সদস্য কুটু মেম্বার, দক্ষিণ গরুড়া গ্রামের তাহাজ্জুত হোসেনে ছেলে জয়নাল আবেদীন, পূর্ব ফিলিপনগর গ্রামের মৃত. মুল্লুক মণ্ডলের ছেলে জাহাঙ্গীর আলম এবং ঝাউদিয়া গ্রামের নাজির আহমেদের ছেলে পলাশ।


এ বিষয়ে জানতে আওয়ামী লীগ মনোনিত নৌকার প্রার্থী আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ এমপিকে ফোন করা হলে তিনি ফোন রিসিভ করেননি।


তবে তার ছেলে নির্বাচনি এজেন্ট শাইখ আল জাহান শুভ্র জানান, এ ধরনের ভৌতিক অভিযোগের বিষয়ে কোন তথ্য আমার জানা নাই বলে উল্লেখ করেন।


মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগের বিষয়ে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী রেজাউল হক চৌধুরীর ছোটভাই প্রধান নির্বাচনি এজেন্ট বুলবুল আহমেদ টোকেন চৌধুরী বলেন, নির্বাচনের মাঠে প্রতিপক্ষকে ঘায়েল বা হয়রানি করতেই এজাতীয় উদ্ভট ও কাল্পনিক অভিযোগ আমাদের বিরুদ্ধে একের পর এক দেয়া হচ্ছে যার কোন ভিত্তি নেই।


বিবার্তা/শরীফুল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com