হাকিমপুরে বই উৎসবের দিনে শিক্ষার্থীরা পেলো নতুন বই
প্রকাশ : ০১ জানুয়ারি ২০২৪, ১৭:০৩
হাকিমপুরে বই উৎসবের দিনে শিক্ষার্থীরা পেলো নতুন বই
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বছরের প্রথম দিনে দিনাজপুরের হিলিতে শিক্ষার্থীরা পেলো নতুন বই। নববর্ষের প্রথম দিনে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে নতুন বই বিতরণ করা হয়েছে। বই উৎসবের দিনে নতুন বই হাতে পেয়ে খুশি কোমলমতি শিক্ষার্থীরা।


১ জানুয়ারি, সোমবার সকাল ১০ টায় উপজেলার ঐতিহ্যবাহী বাংলাহিলি পাইলট স্কুল এন্ড কলেজে বই উৎসবের উদ্বোধন করেন প্রধান অতিথি হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার অমিত রায়।


বই উৎসব ও বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উপলক্ষ্যে বাংলাহিলি পাইলট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) গোলাম মোন্তাফা কামালের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা শাহিন, উপজেলা শিক্ষা অফিসার সামছুল আলম, অ্যাকাডেমিক সুপারভাইজার শিক্ষা সাখাওয়াত হোসেন, সরকারি শিক্ষা অফিসার হারুন উর রশীদ, ইন্সট্রাক্টর বদরুল মিল্লাত, হাকিমপুর প্রেসক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বুলু, হিলি ১ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতিয়ার রহমান, সহকারী শিক্ষক মহিদুল ইসলামসহ অনেকে। পরে শিক্ষার্থীদের নতুন বই তুলে দেন অতিথি বৃন্দ।


উপজেলা নির্বাহী অফিসার অমিত রায় জানান, হাকিমপুর উপজেলায় প্রথামিক বিদ্যালয়ে শিশু শ্রেণি থেকে ৫ম শ্রেণি পর্যন্ত বইয়ের চাহিদা ৪৯০৫০টি, প্রাপ্তি শতভাগ। আর মাধ্যমিক পর্যায়ে বিতরণ হয়েছে ৪৩৭৪০টি বই। মোট ৭৭ টি শিক্ষা প্রতিষ্ঠানে পাঠ্য বই প্রদান করা হয়। এর মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয় ৪৬ টি। অন্যদিকে মাধ্যমিক পর্যায়ে বইয়ের চাহিদা রয়েছে ৭৯৮০০টি, বই পেয়েছেম ৪৫৮৫০টি।


নববর্ষের প্রথম দিনে ও বই উৎসবের দিনে নতুন বই হাতে পেয়ে আনন্দিত শিক্ষার্থীরা। ভালোভাবে পড়ালেখা করার প্রত্যাশা শিক্ষার্থী ও অভিভাবকদের।


বিবার্তা/রব্বাবনী/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com