দৌলতপুরে প্রকাশ্যে টাকাসহ লিফলেট বিতরণের অভিযোগে স্বতন্ত্র প্রার্থীকে শোকজ
প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০২৩, ২১:২০
দৌলতপুরে প্রকাশ্যে টাকাসহ লিফলেট বিতরণের অভিযোগে স্বতন্ত্র প্রার্থীকে শোকজ
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে নির্বাচন কমিশনের গঠিত নির্বাচনি অনুসন্ধান কমিটি নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে সংসদীয় আসন-৭৫, কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রেজাউল হক চৌধুরীকে শোকজ করেছেন।


তার বিরুদ্ধে অভিযোগ, তিনি ২৭ ডিসেম্বর দুপুরে দৌলতপুর বাজারে সাধারণ ভোটারদের মাঝে প্রকাশ্যে টাকা সহ লিফলেট বিতরণ করেন যার একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় ঈগল প্রতীকের অপর স্বতন্ত্র প্রার্থী নাজমুল হুদা পটল নির্বাচন অনুসন্ধান কমিটিকে নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘনের লিখিত অভিযোগ করেন।


অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় সংশ্লিষ্ট সংসদীয় আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির প্রধান যুগ্ম জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মোহা. আসাফ-উদ-দৌলা স্বাক্ষরিত এক কারণ দর্শানোর নোটিশ ৩০ ডিসেম্বর, শনিবার বিকেলে প্রেরণ করা হয়েছে।


বিষয়টি নিশ্চিত করে পুলিশ পরিদর্শক মো. মনিরুল ইসলাম জানান, নোটিশে উল্লিখিত সময় অনুযায়ী আগামী ১জানুয়ারি, সোমবার সকাল ১১টায় অনুসন্ধান কমিটি প্রধানের কার্যালয়ে হাজির হয়ে লিখিত জবাব দাখিলের নির্দেশ দিয়েছেন।


এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে নোটিশপ্রাপ্ত দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আলহাজ রেজাউল হক চৌধুরীকে মোবাইলফোনে কল দিলে তিনি রিসিভ করেননি। তবে তার বড় ছেলে নির্বাচনি এজেন্ট ইমরান চৌধুরী কলিংস জানান, ‘নোটিশে কি বলা হয়েছে আমি এখনও জানিনা’ বলেই ফোন কেটে দেন।


এদিকে রেজাউল হক চৌধুরীর ছোটভাই উপজেলা যুবলীগের সভাপতি বুলবুল আহম্মেদ টোকন চৌধুরীকেও শোকজ করা হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ তিনি স্বতন্ত্র প্রার্থী নাজমুল হুদা পটলের নির্বাচনি প্রচারণাকালে অস্ত্র দেখিয়ে মোটরসাইকেলের গতিরোধ করে প্রচারণা না করার জন্য প্রাণনাশের হুমকি ও ভয়ভীতি দেখিয়ে আতঙ্ক সৃষ্টি করেছেন যা শান্তিপূর্ণ নির্বাচনি পরিবেশকে বিঘ্ন সৃষ্টি করেছে।


এবিষয়ে নোটিশ প্রাপ্ত দৌলতপুর উপজেলা যুবলীগের সভাপতি বুলবুল আহম্মেদ টোকন চৌধুরী জানান, ‘না আমি এখনও কোন নোটিশ পায়নি। আমি একটা প্রোগ্রামে আছি পরে কথা বলবো’।


পুলিশ পরিদর্শক মনিরুল ইসলাম জানান, একই দিনে স্বতন্ত্র প্রার্থী রেজাউল হক চৌধুরীর ছোটভাই দৌলতপুর উপজেলা যুবলীগের সভাপতি বুলবুল আহমেদ টোকন চৌধুরীকেও লিখিত জবাব দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। টোকন চৌধুরীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী নাজমুল হুদা পটলকে আগ্নেয়াস্ত্রের (শর্টগান ও পিস্তল) প্রদর্শন করে ভয় দেখিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর চাপ দেওয়ার অভিযোগ রয়েছে।


বিবার্তা/শরীফুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com