‘থার্টি ফাস্ট নাইট’ পালন নিয়ে জেলা প্রশাসনের কড়া বার্তা
প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০২৩, ১৫:৫৫
‘থার্টি ফাস্ট নাইট’ পালন নিয়ে জেলা প্রশাসনের কড়া বার্তা
চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চুয়াডাঙ্গায় খ্রিষ্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব ‘বড়দিন’ এবং ‘থার্টি ফাস্ট নাইট’ উদ্‌যাপন উপলক্ষ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় এ দুটি অনুষ্ঠানকে ঘিরে কড়া বার্তা দিয়েছে জেলা প্রশাসন।


১৯ ডিসেম্বর, মঙ্গলবার সকালে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড. কিসিঞ্জার চাকমা।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গার পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান পিপিএম-সেবা। এছাড়া আরও উপস্থিত ছিলেন সরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগণ।


সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক থার্টি ফাস্ট নাইটে উন্মুক্ত স্থানে, বাড়ির ছাদে গান-বাজনা কিংবা ডিজে পার্টি, ফানুস ও আতশবাজি ফোটানো সম্পূর্ণ নিষিদ্ধ থাকবে।


প্রতিবছরই থার্টি ফার্স্ট নাইট ও ইংরেজি নববর্ষকে স্মরণীয় রঙিন করতে প্রচুর পরিমাণে ফানুস উড়ানো হয়। দেশের বিভিন্ন অঞ্চলে ফানুস উড়ানোর কারণে আগুন ধরে বাসস্থানসহ বিভিন্ন স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়। ফানুস উড়ানোর উপর নিষেধাজ্ঞা প্রদান করা হয়েছে।


নিষেধাজ্ঞা উপেক্ষা করে যদি এ ধরনের কর্মকাণ্ডের সঙ্গে কেও জড়িত থাকেন তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


এ দুটি উৎসবকে ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক টিম কাজ করবে। একইসাথে উৎসবগুলো শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে চুয়াডাঙ্গাবাসীর সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছেন জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা।


বিবার্তা/সাঈদ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com