শীতার্তদের মাঝে হাকিমপুর ইউএনও'র কম্বল বিতরণ
প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০২৩, ১১:২৮
শীতার্তদের মাঝে হাকিমপুর ইউএনও'র কম্বল বিতরণ
হিলি (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দেশের উত্তরের জেলা দিনাজপুর। হিমালয় পর্বতের কাছাকাছি হওয়ায় এই জেলায় শীতের তীব্রতা একটু বেশি। তাই পৌষ মাসের শুরু থেকে এই জেলায় কনকনে শীত ও ঠান্ডা বাতাস বইছে। এতে বেশি কাবু হয়েছে শিশু ও বয়স্করা। এই শীতকে উপেক্ষা করে দিনাজপুরের হাকিমপুর (হিলি) উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায় শীত বস্ত্র (কম্বল) নিয়ে রাতের আঁধারে ঘুরে ঘুরে সরকারি আশ্রায়ন প্রকল্পে বসবাসরত শতাধিক অসহায় শীতার্ত পরিবারের মাঝে কম্বল বিতরণ করেন।


রবিবার (১৭ ডিসেম্বর) রাতত ৯টার দিকে উপজেলা প্রশাসনের উদ্দ্যেগে উপজেলার খট্রামাধবপাড়া ইউনিয়নের নয়ানগর ও মাধবপাড়া এবং বোয়ালদাড় ইউনিয়নের বৈগ্রাম বটতলী আশ্রায়ন প্রকল্পে বসবাসরত অসহায় শীতার্তদের মাঝে শীত বস্ত্র কম্বল নিয়ে হাজির হন মানবিক ইউএনও অমিত রায়। পরে তিনি অসহায় শীতার্ত শতাধিক পরিবারের সদস্যদের হাতে কম্বল তুলে দেন।


রাতে কম্বল বিতরণকালে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) লায়লা ইয়াসমিন, খট্রামাধবপাড়া ইউপি চেয়ারম্যান কাওসার রহমান, বোয়ালদাড় ইউপি চেয়ারম্যান ছদরুল ইসলাম, ইউপি সদস্য বকুল হোসেন, নাজমুল হোসেন উপস্থিত ছিলেন।


শীতবস্ত্র কম্বল পেয়ে আয়েশা বেগম বলেন, রাতে ভাত খেয়ে সরকারি ঘরে শুয়ে আছি হঠাৎ গাড়ির শব্দ। ঘুম থেকে উঠে দেখি ইউএনও স্যার কম্বল নিয়ে আমাদের গুচ্ছ গ্রামে এসেছেন। কনকনে শীত ও ঠান্ডা বাতাস বইছে এমন সময়ে গরমের কাপড় কম্বল পেয়ে আমি খুবই খুশি। আমি কিছু দিন পূর্বে স্বামী সন্তান নিয়ে খুবই কষ্টে ছিলাম। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার সরকারি ঘর পেয়ে আমি এখন স্বামী সন্তান নিয়ে খুবই আরামে আছি। আমি ইউএনও স্যার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করি আল্লাহ যেন তাদের ভালো করেন। সেই সাথে আগামী নির্বাচনে শেখ হাসিনা যেন জয়লাভ করে আবারও প্রধানমন্ত্রী হন সেই দোয়া করি!


ইউএনও অমিত রায় জানান, এই শীতের মধ্যে সবচেয়ে বেশি কষ্টে থাকে ছিন্নমূল অসহায় দরিদ্র মানুষগুলো। সরকারি আশ্রায়ন প্রকল্পে বসবাসরত মানুষগুলো এমনিতেই অসহায়ভাবে জীবন-যাপন করে থাকে। তাই জেলা প্রশাসক শাকিল আহম্মেদ মহোদয় এর দিক নির্দেশনা মোতাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার শীতার্তদের জন্য কম্বল সবার আগে এদের মাঝে বিতরণ করেছি।


দিনের বেলায় এ সকল লোকজন বিভিন্ন জায়গায় পেটের দায়ে কাজে ব্যস্ত থাকে বলে রাতের বেলায় খুঁজে খুঁজে তাদের হাতে কম্বল দিচ্ছি। এ কম্বল বিতরণ চলমান থাকবে বলে তিনি উল্লেখ্য করে সমাজের বৃত্তবানদেরকে এসকল অসহায় শীতার্তদের পাশে দাঁড়ানোর আহবান জানান।


বিবার্তা/রব্বানী/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com