ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে রাজবাড়ীতে সাংবাদিকদের ওরিয়েন্টেশন
প্রকাশ : ১০ ডিসেম্বর ২০২৩, ১৬:৫৬
ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে রাজবাড়ীতে সাংবাদিকদের ওরিয়েন্টেশন
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজবাড়ীতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০২৩ উদযাপন উপলক্ষ্যে জেলা পর্যায়ে সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।


১০ ডিসেম্বর, রবিবার বেলা ১২টায় রাজবাড়ী সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে জেলা পর্যায়ে ৪০ জন সাংবাদিকদের সাথে এ ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়।


রাজবাড়ী সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন রাজবাড়ী প্রেসক্লাববের সভাপতি খান মো. জহুরুল হক, সাধারণ সম্পাদক ও মাতৃকণ্ঠ পত্রিকার সম্পাদক খন্দকার আব্দুল মতিন।


রাজবাড়ীতে আগামী ১২ ডিসেম্বর দিন ব্যাপী জেলার ৫টি উপজেলায়, ৩টি পৌরসভা ও ৪২টি ইউনিয়নের শিশুদের খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস।


ওরিয়েন্টেশন কর্মশালায় শিশুদের ভিটামিন ‘এ’ খাওয়ানোর প্রয়োজনীয়তার ওপর মাল্টিমিডিয়ার প্রজেক্টরের মাধ্যমে বিভিন্ন তথ্য উপস্থাপন করেন ডাক্তার আব্দুল গাফার।


জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর উদ্যোগ নেয়া হয়েছে।


শিশুদের মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী হলো ১৬ হাজার ৬৬৭ জন এবং ১২ মাস থেকে ৫৯মাসের শিশুর সংখ্যা ১লক্ষ ১৯ হাজার ৫৬৭ জন। মোট শিশুর সংখ্যা ১লক্ষ ৩৬ হাজার ২৩৪ জন।


ভিটামিন ‘এ’র গুরুত্ব তুলে ধরে বক্তারা বলেন, ৬-১১ মাস বয়সী সকল শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী সকল শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। শিশুরা যাতে কোনোক্রমেই ভিটামিন ‘এ’ খাওয়া থেকে বাদ না পড়ে।


সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, কোনো কারণেই কাঁচা খেজুরের রস খাওয়া যাবে না। সেই সাথে কোন প্রকার ফল শাকসবজি ভালো করে না ধুয়ে খাওয়া যাবে না। গত বছর জেলায় নিপা ভাইরাসে ৪ জন আক্রান্ত হয়। তার মধ্যে ৩ জনই মারা যায়।


সভায় রাজবাড়ীতে কর্মরত প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/মিঠুন/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com