কুমিল্লা জেলার শ্রেষ্ঠ ‘জয়িতা’ পুরস্কার পেলেন কোহিনূর বেগম
প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০২৩, ১৮:৫২
কুমিল্লা জেলার শ্রেষ্ঠ ‘জয়িতা’ পুরস্কার পেলেন কোহিনূর বেগম
কুমিল্লা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে ‘সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী'’ এই ক্যটাগরীতে কুমিল্লা জেলা থেকে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়েছেন রোটারিয়ান জনবান্ধব নারী নেত্রী কুমিল্লা দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগ কমিটির সদস্য কোহিনুর বেগম।


আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষ্যে কুমিল্লা জেলার মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে এই নারী জয়িতার হাতে সম্মাননা তুলে দেয়া হয়।


জেলা প্রশাসকের আয়োজনে মহিলা ও শিশুবিষয়ক সংস্থার সহযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান জয়িতার হাতে পুরস্কার তুলে দেন।


জয়িতা পুরস্কার পাওয়া কোহিনূর বেগম ১৯৯২ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত কুমিল্লা মডার্ন হাই স্কুলে শিক্ষকতা করেন। ২০১১ থেকে ২০২২ সাল পর্যন্ত কুমিল্লার শৈলরাণী দেবী পৌর মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।
দীর্ঘ ৩০ বছর যাবৎ কুমিল্লায় শিক্ষা বিস্তারে ব্যপক অবদান রেখেছেন।


এছাড়াও রাজনৈতিকভাবে কুমিল্লা জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য হিসাবে দায়িত্ব পালন করছেন। তিনি মাষ্টার ট্রেইনার ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বাংলাদেশ আওয়ামী লীগ, ছাত্রজীবন থেকেই রাজনীতি সচেতন ১৯৮০ সাল থেকে ১৯৮২ সাল পর্যন্ত কুমিল্লা সরকারি মহিলা কলেজ ছাত্রলীগের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করে বর্তমান সময় পর্যন্ত সমাজের নারীদের রাজনীতি বিষয়ে সচেতন করা, আত্মনির্ভরশীল করা সহ বিভিন্ন কর্মস্থলে সফলতার সাথে দায়িত্ব পালন করেন।


এ বিষয়ে কোহিনূর বেগম বলেন, আশা করি এই পুরস্কার আমাকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য কাজ চালিয়ে যাওয়ার অনুপ্রেরণা যোগাবে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com