ইসলামপুরে রাতারাতি পেঁয়াজ ২০০টাকা কেজি!
প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০২৩, ১৮:১৯
ইসলামপুরে রাতারাতি পেঁয়াজ ২০০টাকা কেজি!
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রশাসন ও ভোক্তা অধিদপ্তরের বাজার নিয়ন্ত্রণে কোন ভূমিকা না থাকায় অসাধু আড়তদার পেঁয়াজ ব্যবসায়ীদের কাছে ভোক্তারা জিম্মি হয়ে পড়েছে। পাইকারি মূল্যে রাতারাতি পেঁয়াজ কেজিতে ৫০ ও ৮০ টাকা বৃদ্ধি পাওয়ায় খুচরা বাজারে ২০০ টাকা কেজি পেঁয়াজ বিক্রি করা অভিযোগ উঠেছে। যেন বিষয়টি দেখারও কেউ নেই।


জামালপুর জেলার বড় আড়তদার ইসলামপুর উপজেলার ধর্মকুড়া বাজারের ব্যবসায়ী লুৎফর রহমানের মেসার্স আলিফ ট্রেডার্সের খোঁজ নিয়ে জানা যায়, গত শুক্রবার সকাল থেকে ভারত থেকে আসা এলসি পেঁয়াজ বন্দ হওয়া খবরে তারা দেশি পেঁয়াজ পাইকারি খুচরা ব্যবসায়ীদের নিকট ১৭০ টাকা ও এলসি ১৫৫ টাকা কেজি দরে বিক্রি করছেন।


এ ব্যাপারে মেসার্স আলিফ ট্রেডার্সের সরেজমিনে গিয়ে পেঁয়াজ আমদানিমূল্য তালিকা ও ক্রয় বিক্রয় রশিদ দেখতে চাইলে তারা দেখাতে পারেনি। অনেক পেঁয়াজ মজুদ দেখা গেছে গোডাউনে।


এদিকে পাইকারি বেশি দাম নেওয়ায় শনিবার জেলার দেওয়ানগঞ্জ, বকশিগঞ্জ ও ইসলামপুর উপজেলাসহ বিভিন্ন বাজারে ভোক্তারা খুচরা ব্যবসায়ী থেকে এলসি পেঁয়াজ ১৮০ ও দেশি পেঁয়াজ ২০০টাকা কেজিতে বিক্রি করছে। হঠাৎ কেজিতে ৮০টাকা বৃদ্ধি দামে পেঁয়াজ কিনতে গিয়ে বিপাকে পড়েছেন ক্রেতারা।


এ ব্যাপারে ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলাম জানান, বিষয়টি জামালপুর ভোক্তা অধিদপ্তরের সাথে যোগাযোগ করে বাজার নিয়ন্ত্রণের প্রয়োজনীয় পদক্ষেপ নিবেন বলে জানান।


বিবার্তা/ওসমান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com