রাজশাহী থেকে নাটোর স্থানান্তর হচ্ছে শিশু প্রশিক্ষণ কেন্দ্র
প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০২৩, ১৮:০৫
রাজশাহী থেকে নাটোর স্থানান্তর হচ্ছে শিশু প্রশিক্ষণ কেন্দ্র
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহী থেকে শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনবার্সন এবং দুঃস্থ, ভবঘুরে প্রশিক্ষণ ও পুনবার্সন কেন্দ্র নাটোরে স্থানান্তর প্রক্রিয়া বন্ধের দাবিতে রাজশাহীতে মানববন্ধন করা হয়েছে।


৯ ডিসেম্বর, শনিবার বেলা ১০টা থেকে সামাজিক সংগঠন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ ঘণ্টাব্যাপী নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ মানববন্ধনের আয়োজন করে। এতে রাজশাহীর বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন।


মানববন্ধনে বক্তারা বলেন, ষড়যন্ত্র করে বিভাগীয় শহর থেকে একটি প্রতিষ্ঠান স্থানান্তর করা হচ্ছে। এই প্রক্রিয়া বন্ধ করা না হলে বৃহৎ আন্দোলনের ডাক দিতে বাধ্য হব। এছাড়াও রাজশাহীতে শিশু হাসপাতাল নির্মাণ করে তা উদ্বোধন করা হয়েছে ১০ মাস আগে। অথচ এখনো এ হাসপাতালটি চালু করা হয়নি। রাজশাহীর একমাত্র শিশু হাসপাতাল অবিলম্বে চালুর দাবি জানান তারা।


অপরদিকে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আসন সংখ্যা বৃদ্ধি করে চিকিৎসা সেবার মান বাড়াতে হবে। চিকিৎসক ও জনবল সংকট অবিলম্বে নিরসন করতে হবে। রাজশাহী ডেন্টাল ইউনিট পূর্ণাঙ্গ ডেন্টাল হাসপাতালে রূপান্তর এবং রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জন্য জমি অধিগ্রহণসহ অবিলম্বে অবকাঠামো নির্মাণ শুরুর দাবি জানান বক্তারা।


রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সভাপতি লিয়াকত আলীর সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান, রাজশাহী নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু, নগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামাণিক দেবু, প্রবীণ সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা মুস্তাফিজুর রহমান খান আলম।


অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপার নেতা আফজাল হোসেন, রাজশাহী নগর জাসদের সাধারণ সম্পাদক আমিরুল কবীর বাবু, সমাজসেবক মো. শাহীন আলী, প্রকৌশলী খাজা তারেক, আবদুল মতিন, বীর মুক্তিযোদ্ধা মো. আবুল কালাম আজাদ, জেলা আওয়ামী লীগের নেতা মাহবুবুর রহমান মুক্তি, গ্রিন ভয়েজের সাবেক সভাপতি আবদুর রহিম, নারী নেত্রী ও বাপা সহসভাপতি সেলিনা বেগম, মোসা. রুমানা খান, রোজিবা বেগম, কেএম জুবায়েদ জিতু, লাকী বেগম প্রমুখ।


বিবার্তা/মোস্তাফিজুর/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com