নিখোঁজ মানসিক ভারসাম্যহীন নয়ন সুস্থ হয়ে দেশে ফিরলেন
প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০২৩, ১৬:২৮
নিখোঁজ মানসিক ভারসাম্যহীন নয়ন সুস্থ হয়ে দেশে ফিরলেন
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দীর্ঘ ৩ বছর আগে নিখোঁজ হওয়া মানসিক ভারসাম্যহীন নয়ন মিয়া নামের এক বাংলাদেশি নাগরিক ভারত থেকে সুস্থ হয়ে দেশে ফিরেছেন।


শুক্রবার (৮ ডিসেম্বর) বিকালে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর চেকপোস্ট দিয়ে তাকে পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করে বাংলাদেশি ইমিগ্রেশন। এসময় তার বাবা রহিদুল হক তার সঙ্গে ছিলেন।


জানা গেছে, ২০২০ সালে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নিজ বাড়ি থেকে নিখোঁজ হন নয়ন মিয়া। এরপর পরিবারের পক্ষ থেকে অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি। এরপর তার বাবা রহিদুল হক ছেলের খোঁজ পান ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের একটি মানসিক হাসপাতালে। আমলাতান্ত্রিক জটিলতার পর শুক্রবার দুপুরে ভারত কর্তৃপক্ষ তাকে বাংলাদেশি ইমিগ্রেশন পুলিশের হাতে হস্তান্তর করে।


হারানো ছেলেকে ফিরে পেয়ে বাবা রহিদুল হক বলেন, নয়ন মানসিক ভারসাম্যহীন। মাঝে মধ্যে সে বাড়ি থেকে চলে যেতো। দু-একদিন পর আবার ফিরে আসতো। শেষবার প্রায় ৩ বছর আগে বাড়ি থেকে চলে যায় কিন্তু আর ফেরেনি। এরপর বিভিন্ন জায়গায় প্রচার করা হয় তার ছবি। পরে জানতে পারি সে ভারতে অবস্থান করছে। অবশেষে পাসপোর্ট ও ভিসা করে ভারতের পুলিশের সহযোগিতায় নয়নকে ফিরে পেয়েছি।


এ সময় বুড়িমারী স্থলবন্দরে বিজিবির কোম্পানি কমান্ডার হাফিজুর রহমান ও ভারতের মেখলিগঞ্জ পুলিশের সিএস তালুকদার উপস্থিত ছিলেন।


এ ছাড়া আরও উপস্থিত ছিলেন বুড়িমারী ইমিগ্রেশনে ওসি মুর হাসান কবির, আইসি ইমিগ্রেশন চ্যাংরাবান্ধার নেস্ট সি সমীর তামাং ও বিএসএফের ইনএসপিআর রাজবীর সিং।


বিবার্তা/তমাল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com