ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাব পড়েছে চুয়াডাঙ্গায়
প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৮:০৩
ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাব পড়েছে চুয়াডাঙ্গায়
চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে সৃষ্ট নিম্নচাপের কারণে দেশের দক্ষিণ পশ্চিমের জেলা চুয়াডাঙ্গায় মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। বুধবার (৬ ডিসেম্বর) রাত থেকে শুরু হওয়া বৃষ্টিপাতের মাত্রা বৃদ্ধি পেতেই থাকে।


৭ ডিসেম্বর, বৃহস্পতিবার বিকেল ৩টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৩৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে চুয়াডাঙ্গা আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র।


চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে , বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় এ জেলায় ১৫ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। এরপর বিকেল ৩টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় এ জেলায় ৩৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।


সকালে চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৯ ডিগ্রি সেলসিয়াস। বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে নিম্নচাপের কারণে এ বৃষ্টি হচ্ছে।


আবহাওয়া অফিস আরও জানিয়েছে, আগামীকাল শুক্রবার থেকে বৃষ্টি কমে আসবে। তবে বৃষ্টির কারণে খানিকটা শীত অনুভূত হতে পারে। এছাড়া বৃষ্টি চলে যাওয়ার পর শীত কিছুটা বাড়তে পারে। এছাড়া জেলায় শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার আশংকা রয়েছে।


এদিকে বৃষ্টির কারণে স্থবির হয়ে পড়েছে খেটেখাওয়া মানুষের জনজীবন। শীতের বৃষ্টি উপেক্ষা করে শ্রমজীবিরা কাজের জন্য ঘর থেকে বাহির হলেও, ঘর থেকে বের হয়নি অধিকাংশ মানুষ। জেলা শহর থেকে গ্রামের হাটে বাজারে রাস্তা-ঘাট প্রায় জনশূন্য।


জালাল মিয়া নামের এক ভ্যান চালক জানান, আমার সংসার চলে এই ভ্যানের ভাড়া মেরে। কিন্তু আজ সারাদিন মাত্র ৫০ টাকা হয়েছে। বৃষ্টির কারণে মানুষ ঘর থেকে বাহির হতে পারছে না। তার উপর শীত।


এদিকে সন্ধ্যা নামার আগেই ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে ফেলছে ব্যাবসায়ীরা। শীতে প্রকৃতিতে বিরাজ করছে জবুথবু অবস্থা।


গুড়ি গুড়ি বৃষ্টিতে শীতকালীন সবজির ক্ষেত ক্ষতিগ্রস্ত হবে আশংকা করছে চাষীরা। তারা বলছেন এভাবে চলতে থাকলে মাঠে যাদের আমন ধান আছে তাদের ক্ষতি হতে পারে।


এমতাবস্থায় শিশুদের নিউমোনিয়া ও ঠান্ডাজনিত রোগের প্রাদুর্ভাব দেখা দিতে পারে। তাই শিশুদের ঠান্ডাজনিত রোগ প্রতিরোধে আলো বাতাসযুক্ত ঘরে স্বাভাবিকভাবে শিশুদের রাখার পরামর্শ দিয়েছেন দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হেলেনা আক্তার নিপা।


বিবার্তা/সাইদ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com