জামালপুর থেকে যাত্রা শুরু করল বিজয় এক্সপ্রেস
প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২৩, ১১:০৯
জামালপুর থেকে যাত্রা শুরু করল বিজয় এক্সপ্রেস
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দীর্ঘ অপেক্ষার পালা শেষে জামালপুর থেকে চট্টগ্রামের মধ্যে সরাসরি চলাচল শুরু করেছে আন্ত:নগর বিজয় এক্সপ্রেস ট্রেন। শুক্রবার রাতে জামালপুর রেলস্টেশনে এসে পৌছায় আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ট্রেন।


দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে জামালপুর-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল শুরু হওয়ায় ট্রেনকে স্বাগত জানাতে উচ্ছসিত জনতা স্টেশনে ভিড় জমায়। বিজয় ট্রেনকে বরণ করতে স্টেশনের প্ল্যাটফর্মে আয়োজন করা হয় আলোচনা সভার।


এ সময় সাধারণ মানুষের বাধভাঙা উচ্ছাসের প্রতি একত্বতা জানিয়ে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, সাবেক মূখ্য সচিব আবুল কালাম আজাদ, জেলা আওয়ামী লীগ নেতা রেজাউল করিম রেজনু, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি এম এ জলিল, সাবেক সভাপতি অ্যাডভোকেট ইউসুফ আলী, সচেতন নাগরিক কমিটির সভাপতি অজয় কুমার পাল, সহ সভাপতি শামীমা খান, মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম, সাংস্কৃতিক সংগঠক একেএম আশারফুজ্জামান স্বাধীন, জামালপুর টেলিভিশন রিপোর্টার্স ইউনিটির সভাপতি ফজলে এলাহী মাকামসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।


চট্টগ্রাম থেকে ১৭টি কোচ নিয়ে শুক্রবার রাত ৮টার দিকে জামালপুর রেলস্টেশনে এসে পৌছায় আন্ত:নগর বিজয় এক্সপ্রেস ট্রেন। স্টেশনে ট্রেন এসে পৌছালে যাত্রীদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে ট্রেনের ইঞ্জিন ঘুড়িয়ে রাত ৮টা ৪০ মিনিটে ২২৭ জন যাত্রী নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে জামালপুর ছেড়ে যায় বিজয় এক্সপ্রেস। বিগত বেশ কয়েকবছর ধরে বিজয় এক্সপ্রেস ট্রেন জামালপুর থেকে যাত্রা শুরুর দাবিতে আন্দোলন করে আসছিলো জামালপুর জেলা প্রেসক্লাব, সচেতন নাগরিক কমিটিসহ বিভিন্ন সামাজিক সংগঠন।


ট্রেনের যাত্রী ও স্থানীয়রা জানান, এই ট্রেন চলাচলের ফলে ভোগান্তি দুর হওয়ার পাশাপাশি প্রসার ঘটবে ব্যবসা-বানিজ্যের। আসন সংখ্যা বৃদ্ধির পাশাপাশি কক্সবাজার পর্যন্ত ট্রেন চলাচলের দাবী জানান সকলেই। মঙ্গলবার সাপ্তাহিক ছুটি ছাড়া প্রতিদিন জামালপুর-চট্টগ্রাম রুটে চলবে বিজয় এক্সপ্রেস। সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে জামালপুর পৌছে আবার চট্টগ্রামের উদ্দেশ্যে ৮টা ১০ মিনিটে ছেড়ে যাবে ট্রেনটি।


জামালপুর জামালপুর রেলওয়ে জংশন স্টেশনের স্টেশন মাস্টার মো: আছাদ উজ জামান বলেন, জামালপুরের জন্য ২২৭টি আসন বরাদ্দ রয়েছে, প্রথম দিনের যাত্রায় সকল টিকিট বিক্রি হয়ে গেছে। আশা করি রেলওয়ে আরও আসন সংখ্যা বৃদ্ধির সাথে কক্সবাজার পর্যন্ত এই ট্রেন নিয়ে যাবে। জামালপুর থেকে চট্টগ্রাম পর্যন্ত সর্বনিম্ন ৪৩০ টাকা থেকে সর্বোচ্চ ১ হাজার ৪শ ৭৮টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে।


জামালপুর থেকে চট্টগ্রামগামী বিজয় এক্সপ্রেসের পাশাপাশি জামালপুর থেকে সিলেট, রাজশাহী, খুলনাসহ অন্যান্য অঞ্চলেও ট্রেন চালুর দাবী জেলাবাসীর।


বিবার্তা/ওসমান/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com