ঢাবি এলাকায় ককটেল বিস্ফোরণ, আটক ৩
প্রকাশ : ১৬ নভেম্বর ২০২৩, ০০:২২
ঢাবি এলাকায় ককটেল বিস্ফোরণ, আটক ৩
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এলাকায় ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে একসাথে পাঁচটি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। তবে, এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।


১৫ নভেম্বর, বুধবার রাত আনুমানিক ১০টায় এ ঘটনা ঘটে।


বিস্ফোরণের পর হাতেনাতে দুজনকে ধরে পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে।


অভিযুক্ত তিনজনের নাম বখতিয়ার চৌধুরী শাহিন, নুর মোহাম্মদ সিকদার ও রবেল হোসেন। তবে, প্রাথমিকভাবে তাদের রাজনৈতিক পরিচয় জানা যায়নি।


প্রত্যক্ষদর্শীরা জানায়, রাত সোয়া ১০টার দিকে দুইটি মোটরসাইকেলে চেপে চারজন বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় ককটেল ফাটিয়ে পালানোর সময় রাস্তায় পড়ে যায়। এসময় আশপাশে থাকা ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের মধ্যে তিনজনকে ধরে বেধড়ক মারতে থাকে।


একপর্যায়ে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়। এসময় তাদের ছাড়াতে চাইলে পুলিশের সামনেই মারধর করতে থাকেন ছাত্রলীগের নেতাকর্মীরা। ঘটনাস্থলে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানও উপস্থিত ছিলেন। এরপর পুলিশ অভিযুক্তদের আটক করে থানায় নিয়ে যায়।


শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, আমি হাকিম চত্বরে ব্যাডমিন্টন খেলতে যাওয়ার সময় দুই-তিনটি ককটেল বিস্ফোরণের শব্দ শুনি। ছুটে গিয়ে দেখি মোটরসাইকেলযোগে পালিয়ে যাওয়ার সময় শিক্ষার্থীরা একজনকে ধরেছে। পরে সন্দেহভাজন হিসেবে আরেকজনকে ধরা হয়। দুজনকেই আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর হাতে সোপর্দ করা হয়েছে।


ঘটনার প্রতক্ষ্যদর্শী ছাত্রলীগের মাদ্রাসা শিক্ষা বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম বলেন, আমি বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল হয়ে টিএসসির দিকে আসছিলাম। আনুমানিক সোয়া ১০টায় হঠাৎ করে কয়েক সেকেন্ডের মধ্যে ৪-৫টি ককটেল বিস্ফোরণ হয়। বিস্ফোরণ ঘটিয়ে তিনজনকে বাইকে করে পালিয়ে যেতে দেখে আমরা হাতেনাতে ধরে ফেলি। তাদের নাম বখতিয়ার চৌধুরী শাহিন, নুর মোহাম্মদ সিকদার ও রবেল হোসেন। এরপর তাদের শাহবাগ থানা পুলিশের হাতে সোপর্দ করা হয়।


এসব তথ্য নিশ্চিত করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান বলেন, আমাদের টিম সিসিটিভি ক্যামেরার ফুটেজ পরীক্ষা করছে। এখন পর্যন্ত কারো পরিচয় শনাক্ত করা যায়নি। তবে শিগগিরই সেটি শনাক্ত করা হবে। শাহবাগ থানায় বলে দেয়া হয়েছে, তারা পরিচয় জানতে পারলে তাৎক্ষণিকভাবে আমাদের বিষয়টি অবহিত করবে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com