টাঙ্গাইলে মেধা যাচাইয়ে শিক্ষা বৃত্তি পরীক্ষায় অংশ নিল ৫৫০ শিক্ষার্থী
প্রকাশ : ১১ নভেম্বর ২০২৩, ১৯:১৬
টাঙ্গাইলে মেধা যাচাইয়ে শিক্ষা বৃত্তি পরীক্ষায় অংশ নিল ৫৫০ শিক্ষার্থী
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের ভূঞাপুরে মেধা যাচাইয়ে শিক্ষা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে অংশ নেয়, উপজেলার প্রায় ৫০টি সরকারি-বেসরকারি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণি থেকে ৫ম শ্রেণি পর্যন্ত ৫’শ ৫০ শিক্ষার্থী।


মেধা যাচাই বৃত্তি পরীক্ষায় অংশ নিতে পেরে ব্যাপক উচ্ছ্বসিত শিক্ষার্থীরা।


শনিবার (১১ অক্টোবর) বৃত্তি পরীক্ষার আয়োজন করেন- উপজেলার নিকরাইলের আলহাজ আব্দুর রহমান মাস্টার শিক্ষা বৃত্তি কল্যাণ ট্রাস্ট। মমতাজ ফকির উচ্চ বিদ্যালয়ে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা সকাল ১০ টায় শুরু হয়ে বেলা ১২ টায় শেষ হয়।


বৃত্তি পরীক্ষায় অংশ নেয়া ৪র্থ শ্রেণির ছাত্রী সুলতানা ইসলাম জানায়, এবারই বৃত্তি পরীক্ষায় অংশ নিয়েছি। করোনার কারণে এরআগে কখনো অংশ নিতে পারেনি। আলহাজ আব্দুর রহমান মাস্টার শিক্ষা বৃত্তি কল্যাণ ট্রাস্টের বৃত্তি পরীক্ষায় অংশ নিয়ে ভাল লাগছে। প্রতি বছরই এমন আয়োজন হবে প্রত্যাশা।


৫ম শ্রেণির ছাত্রী রাশেদা খাতুন, রাব্বি রহমান ও আরিফুর রহমান জানায়, আমরা এবারই প্রথম এই বৃত্তি পরীক্ষায় অংশ নিয়েছি এবং পরীক্ষার হলে কলম উপহার পেয়েছি। অংশ নিতে পেরে ভাল লাগছে। বৃত্তি পাওয়াটা বড় কথা নয়, অংশ গ্রহণ করাটাই সবচেয়ে বড় বিষয়। আশা করছি পরীক্ষা ভালো হলে সফলতা অর্জন করতে পারব।


পরীক্ষার হল পরিদর্শন করেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বেলাল হোসেন, সহকারী কমিশনার (ভ‚মি) ফাহিমা বিনতে আখতার। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আব্দুর রহমান, আলহাজ আব্দুর রহমান মাস্টার শিক্ষা বৃত্তি কল্যাণ ট্রাস্টের সভাপতি ও নিকরাইলের সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ¦ মুহাম্মদ আব্দুল মতিন সরকার, সিরাজকান্দি দাখিল মাদরাসার সভাপতি মুহাম্মদ আব্দুল মোমেন সরকার, আলহাজ¦ আব্দুর রহমান মাস্টার, ভ‚ঞাপুর প্রেসক্লাবের দপ্তর সম্পাদক ফরমান শেখ, কোরবান আলী তালুকদার প্রমুখ।


আলহাজ আব্দুর রহমান মাস্টার শিক্ষা বৃত্তি কল্যাণ ট্রাস্টের সভাপতি ও নিকরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মুহাম্মদ আব্দুল মতিন সরকার বলেন, ২০১৯ সাল থেকে নিজ উদ্যোগে এই বৃত্তি পরীক্ষার আয়োজন করে আসছি। পরীক্ষায় অংশ নেন উপজেলার বিভিন্ন সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান। করোনার প্রকোপ কাটিয়ে আবারও পরীক্ষার আয়োজন করা হয়েছে। এতে করে শিক্ষার্থীদের মাঝে জ্ঞানের আলো আরও প্রসারিত হবে। বিগত বছরের তুলনায় এ বছর বৃত্তি পরীক্ষায় বেশি শিক্ষার্থী অংশ নিয়েছেন।


বিবার্তা/ইমরুল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com