কর্ণফুলীতে জমি নিয়ে বিরোধে মারামারি, আহত ৫
প্রকাশ : ০৭ নভেম্বর ২০২৩, ১৩:৩৬
কর্ণফুলীতে জমি নিয়ে বিরোধে মারামারি, আহত ৫
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের কর্ণফুলীতে জমি নিয়ে বিরোধের জেরে দু'পক্ষের মধ্যে সংঘর্ষের খবর পাওয়া গেছে। সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের প্রায় ৫ জন আহত হয়েছেন।


৬ নভেম্বর, সোমবার রাত ৭ টার দিকে উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের ইছানগর গ্রামের জনু সওদাগরের বাড়িতে এ ঘটনা ঘটে।


এ নিয়ে থানায় উভয়পক্ষ পাল্টাপাল্টি অভিযোগ করেছেন।


আহতরা হলেন-ওই এলাকার মো. শাহ আলমের স্ত্রী আয়েশা খাতুন (৫০), সিএনজি চালক অজ্ঞাত, লিয়াকত আলী (৫৮), আরমান (৩৮) এবং রুমা (১৮)।


এ ব্যাপারে জমির মালিক দাবিদার মো. শাহ আলম বলেন, গতকাল আমরা থানায় অভিযোগ করে আসার পথে আমাদের উপর লাঠিসোটা নিয়ে হামলা করে লিয়াকত আলী ও তার বাহিনীরা। এতে আমার স্ত্রী আয়েশা খাতুন ও সিএনজির ড্রাইভার গুরুতর আহত হয়। আমার স্ত্রী চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন শেষে এখন বাড়িতে আছে। তিনি আরও বলেন, জায়গা আমাদের অথচ লিয়াকত আলী ও তার দলবল জোর করে দখল করে নিতে চাচ্ছে।


অভিযুক্ত লিয়াকত আলী বলেন, ইছানগর জনু সওদাগরের বাড়িতে আমাদের ৫ গন্ডার একটি জায়গা আছে। ওখানে আমাদের ৮টি ভাড়া ঘর ও ২টি দোকান আছে। জায়গাটি আমরা কিনে নিয়েছি। এখন সেগুলো দখল নিতে গেলে শাহ আলম ও জসিম বাধা দিচ্ছেন। ওরা আমাদের উপর হামলা চালিয়ে আমার ছেলে আরমান ও মেয়ে রুমাকে আহত করেছেন।


দু’পক্ষের মারামারি ও দখল বেদখলের খবর শুনে সিএমপি কর্ণফুলী থানার অপারেশন অফিসার এসআই আওরঙ্গ জেবের নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরিস্থিতি এখন পুলিশের অনুকূলে হলেও এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। স্থানীয়দের ধারণা যে কোনো মূহুর্তে বড় ঘটনা রূপ নিতে পারে।


এলাকার লোকজন জানান, বিরোধীয় জমি নিয়ে একাধিকবার দুপক্ষের মধ্যে মারামারি ও সংঘর্ষের ঘটনা ঘটে। যেকোন মুহুর্তে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।


দুপক্ষের অভিযোগ তদন্ত কর্মকর্তা এস আই কামাল হোসেন এর মুঠোফোনে একাধিকবার কল করেও মন্তব্য পাওয়া যায়নি।


এ ব্যাপারে কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. জহির হোসেন বলেন, ঘটনাটি নিয়ে দুপক্ষেই থানায় অভিযোগ দিয়েছেন। অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে। ওই পর্যন্ত যে যার মতই থাকবে।


বিবার্তা/জাহেদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com