অবরোধের দ্বিতীয় দিনেও স্বাভাবিক ছিল হিলি বন্দরের আমদানি-রফতানি
প্রকাশ : ০৬ নভেম্বর ২০২৩, ১৭:২১
অবরোধের দ্বিতীয় দিনেও স্বাভাবিক ছিল হিলি বন্দরের আমদানি-রফতানি
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিএনপি-জামায়াতের দ্বিতীয় দফায় ডাকা ৪৮ ঘণ্টা অবরোধের দ্বিতীয় দিনে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম স্বাভাবিক ছিল। হিলি ইমিগ্রেশন দিয়ে দু’দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রীদের পারাপার স্বাভাবিক রয়েছে। তবে দূরপাল্লার যান বাহন চলাচল বন্ধ রয়েছে।


সোমবার (৬ নভেম্বর) সরজমিনে দেখা যায় সকাল ১১ টায় ভারত থেকে পণ্যবাহী ট্রাক বন্দরে প্রবেশের মধ্যে দিয়ে আমদানি-রফতানি শুরু হয়। হিলি বন্দরের পানামা পোর্ট ও শুল্ক স্টেশনের সকল বিভাগ ও বন্দরের সকল কার্যক্রম সকাল থেকেই স্বাভাবিক গতিতে চলছে। বন্দরে পণ্য ওঠানামা ও পণ্য সরবরাহ কার্যক্রম সচল রয়েছে। তবে বাংলাদেশি ট্রাক পণ্য নিয়ে বন্দরে ভিতরে ও বাহিরে গোডাউন গুলোতে লোড-আনলোড চলছে। তবে বাংলাদেশি ট্রাকগুলো পণ্য নিয়ে দেশের বিভিন্ন স্থানে যাচ্ছেনা।


সরকারি ও বেসরকারি অফিস, স্কুল, কলেজ, মাদ্রাসা, এনজিও অফিসসহ দোকানপাট খুলেছে। রাস্তায় মানুষের চলাচল বেড়েছে। বেলা বাড়ার সাথে সাথে মোটরসাইকেল অটো ভ্যানে মানুষের যাতায়াত বৃদ্ধি পেয়েছে। সকাল থেকে বিকেল পর্যন্ত কোথাও কোনো নাশকতার খবর পাওয়া যায়নি।


হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ওসি শেখ আশরাফুল জানান, হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দু’দেশের মধ্যে পাসপোর্ট ধারী যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।


জানতে চাইলে হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সায়েম মিয়া জানান, অবরোধে হিলি স্থলবন্দরের ব্যবসায়ীদের আমদানি-রফতানি কার্যক্রম পরিচালনায় শতভাগ নিরাপত্তা নিশ্চিত করন এবং সাধারণ জনগণের জানমালের নিরাপত্তা রক্ষার্থে স্থলবন্দর এলাকাসহ উপজেলার বিভিন্ন মোড়ে পুলিশ মোতায়েন রয়েছে। সকাল থেকে বিকেল পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি।


বিবার্তা/রব্বানী/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com