নওগাঁর সাপাহারে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন
প্রকাশ : ০৩ নভেম্বর ২০২৩, ২১:৩৯
নওগাঁর সাপাহারে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নওগাঁর সাপাহারে ঐতিহ্যবাহী জবই বিলে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।


৩ নভেম্বর, শুক্রবার বিকেল সাড়ে ৪ টায় উপজেলার ঐতিহ্যবাহী জবই বিলের রাস্তার ধারে কৃষ্ণচূড়া, রাধাচূড়া, বকুল, সোনালুসহ বিভিন্ন শোভাবর্ধক গাছের চারা রোপণ করে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক গোলাম মাওলা।


জানা যায়, উপজেলার ঐতিহ্যবাহী জবই বিলের সৌন্দর্যবর্ধন, পর্যটকদের ছায়ার ব্যবস্থা ও পরিযায়ী পাখিদের অভয়াশ্রম সৃষ্টির উদ্দেশ্যে 'শোভিত কানন' নামে উক্ত বৃক্ষ রোপণ কর্মসূচি গ্রহণ করেন উপজেলা প্রশাসন।


নওগাঁর জেলা প্রশাসক গোলাম মাওলা বলেন, বিলের ধারে শোভাবর্ধক গাছের চারা রোপণ করে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন করা হলো। বিলের ধারে এই গাছ বড় হলে নানা রঙের ফুলে ছেয়ে যাবে বিল পাড় যা পর্যটকদের আকৃষ্ট করবে। এ গাছগুলো স্থানীয় ও পরিযায়ী পাখিদের আশ্রয়স্থল হবে। এছাড়া, পর্যটকদের ছায়াও দেবে গাছগুলো।


এসময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্যাহ আল মামুন, ডিসি ফুড আব্দুর রহিম, ফরেস্ট রেঞ্জার শাহাদত হোসেন, আরডিও আলমগীর হোসেন ও অন্যান্যরা উপস্থিত ছিলেন।


পরে জেলা প্রশাসক খঞ্জনপুর গুচ্ছগ্রামে আশ্রয়ণ প্রকল্পের নির্মাণাধীন ঘরের কাজ পরিদর্শন করেন এবং উপজেলা পরিষদ চত্বরে নবনির্মিত বাগান 'নিকুঞ্জ' এর উদ্বোধন ও বাগানে ফলের চারা রোপণ করেন।


বিবার্তা/রকি/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com