পাবনায় হরতাল-অবরোধের বিরুদ্ধে মহাসড়কে সবজি ঢেলে প্রতিবাদ
প্রকাশ : ০২ নভেম্বর ২০২৩, ১৪:৫৩
পাবনায় হরতাল-অবরোধের বিরুদ্ধে মহাসড়কে সবজি ঢেলে প্রতিবাদ
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পাবনার ঈশ্বরদী উপজেলার মুলাডুলিতে হরতাল-অবরোধ বিরোধী কৃষক বন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন ক্ষতিগ্রস্ত হাজারো কৃষক। এছাড়াও মহাসড়কে কাঁচা সবজি ঢেলে হরতাল-অবরোধের প্রতিবাদ জানিয়েছেন তারা।


২ নভেম্বর, বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটি কেন্দ্রীয় কমিটির ব্যানারে উপজেলার পাবনা-রাজশাহী মহাসড়কের পাশে কৃষি ভাণ্ডার খ্যাত মুলাডুলি সবজি আড়তের সামনে এসব কর্মসূচি পালন করা হয়।


এসময় কর্মসূচিতে বক্তারা বলেন, আমরা সাধারণ কৃষক, আমরা রাজনীতি বুঝি না। কিন্তু রাজনীতি ঝামেলায় পড়ে আমরা ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছি। প্রতিদিন লক্ষ লক্ষ টাকার সবজি নষ্ট হচ্ছে। কৃষকদের জন্য হুমকি এই হরতাল-অবরোধ বন্ধ চাই। কৃষকরা ক্ষতিগ্রস্ত হয় এমন কর্মসূচি না দিতে সকল রাজনৈতিক দলকে অনুরোধ জানাচ্ছি।


বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটি কেন্দ্রীয় কমিটির সভাপতি সিদ্দিকুর রহমান কুল ময়েজ বলেন, আমরা কৃষকরা তো কোনো দলের নই, রাজনীতি করি না। আমরা সবজি উৎপাদন করি। কিন্তু আমরা সেই সবজি বিক্রি করতে পারছি না। গাড়িতে আগুন দেয়া হচ্ছে। এজন্য কোনো গাড়ি আমাদের সবজি বহন করছ না। ব্যাপারিরাও আসছে না।


কর্মসূচিতে সংগঠনের সাধারণ সম্পাদক আবুল হাসেম, সাংগঠনিক রেজাউল করিম রেজা, সহ-সভাপতি বেলি বেগম ও মৎস্যজীবী হাবিবুর রহমান হাবিব প্রমুখ বক্তব্য রাখেন।


দুপুর ১২টায় শুরু হওয়া মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করেন কৃষকরা। এসময় পাবনা-রাজশাহী মহাসড়কে কাঁচা সবজি ঢেলে হরতাল-অবরোধের প্রতিবাদ জানান।


বিবার্তা/পলাশ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com