বঙ্গবন্ধু টানেলে কার রেস: ৭ গাড়ির বিরুদ্ধে মামলা
প্রকাশ : ০২ নভেম্বর ২০২৩, ১০:৩৭
বঙ্গবন্ধু টানেলে কার রেস: ৭ গাড়ির বিরুদ্ধে মামলা
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে প্রাইভেটকার নিয়ে ভয়ঙ্কর কার রেস করা সাতটি গাড়ির বিরুদ্ধে সিএমপির কর্ণফুলী থানায় মামলা দায়ের করেছে টানেল কর্তৃপক্ষ।


পহেলা নভেম্বর বুধবার রাতে মামলাটি দায়ের করা হয় বলে নিশ্চিত করেছেন সিএমপি বন্দর জোনের উপ-কমিশনার (ডিসি) শাকিলা সোলতানা।


পাশাপাশি টানেলের সহকারী প্রকৌশলী (টোল ও ট্র্যাফিক) তানভীর রিফা মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, টানেলের ভেতর সর্বোচ্চ ৬০ কিলোমিটার গতিতে গাড়ি চলতে পারে। কিন্তু রেসে অংশ নেওয়া গাড়িগুলো তার চেয়ে অনেক বেশি গতিতে গাড়ি চালিয়েছে। যা টানেলের রুলস ব্রেক করেছে। তাই আমরা সিসিটিভি ফুটেজ দেখে বিষয়টি নিশ্চিত হয়েছি। তাই কর্তৃপক্ষ মামলা করেছেন।'
জানা গেছে, গত ২৮ অক্টোবর দেশের মেগা প্রকল্প টানেলটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন (২৯ অক্টোবর) সকাল ৬টা থেকে এটি জনসাধারণের যানচলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এদিন মধ্যরাতে হঠাৎ দামি স্পোর্টস কার নিয়ে রেসে মেতে ওঠেন একদল উঠতি বয়সী ছেলে। টানেলের আনোয়ারা প্রান্তে গাড়িগুলোকে কসরত করতে দেখা যায়। পরে এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।


বন্দর ডিসি শাকিলা সোলতানা বলেন, সিসিটিভি ফুটেজ দেকে সাতটি গাড়ি শনাক্ত করা হয়েছে। এগুলোর নম্বর উল্লেখ করে সড়ক পরিবহন আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করা হয়েছে। মামলার তদন্তের শুরুতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) থেকে গাড়িগুলোর প্রকৃত মালিকের নাম জানা হবে।


ডিসি আরো বলেন, এরপর তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। এ ছাড়া রেসে অংশ নেওয়া আগে-পিছে কোনো গাড়ি থাকলে সেগুলোর বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।


বিবার্তা/জাহেদ/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com