পঞ্চগড়ে বিএসফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
প্রকাশ : ০১ নভেম্বর ২০২৩, ১৮:১০
পঞ্চগড়ে বিএসফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের গোয়ালগছ সীমান্তে বিএসএফের গুলিতে আইনুল হক (৩২) নামে বাংলাদেশি যুবক নিহত হয়েছে।


০১ নভেম্বর, বুধবার সকালে সীমান্তের কাছে আইনুল হকের মরদেহ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। নিহত আইনুল হক বাংলাবান্ধা ইউনিয়নের দক্ষিণ কাশিমগছ এলাকার আকবর আলির ছেলে। তিনি পেশায় একজন গরু ব্যবসায়ী ।


স্থানীয় সূত্রে জানা যায়, গরু ব্যবসায়ী আইনুল হক মঙ্গলবার রাতে সহযোগীদের সাথে গরু আনতে সীমান্ত এলাকায় যান। সীমান্তের ৪৪৮ নম্বর মেইন পিলার এলাকায় রাত আড়াইটার দিকে কয়েক রাউন্ড গুলির শব্দ শুনতে পান সীমান্তের লোকজন। বুধবার সকালে গোয়ালগছ সীমান্তের ভারতীয় অংশে তার মরদেহ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা।


স্থানীয়দের দাবি, বাংলাবান্ধা গোয়ালগছ সীমান্তের বিপরীতে ভারতের ফাঁসি দেওয়া ফাঁড়ির বিএসএফ সদস্যরা তাকে গুলি করে হত্যা করেছে। খবর পেয়ে মরদেহ শনাক্তসহ ফেরত পেতে পতাকা বৈঠকের জন্য বিএসএফকে চিঠি দেয় বিজিবি।


পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়িনের অধিনায়ক লে. কর্নেল যুবায়েদ হাসান জানান, গোয়ালগছ সীমান্তে ভারতের অভ্যন্তরে সীমান্ত হত্যার ঘটনাটি ঘটে। এ বিষয়ে ভারতীয় বিএসএফ এর সাথে একটি বৈঠক হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে মৃতদেহ হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন তিনি ।


এর আগে গত ১৭ অক্টোবর গভীর রাতে একই উপজেলার ইসলামপুর সীমান্তে ভারতের অভ্যন্তরে আক্কাস আলী (৩৫) নামে বাংলাদেশি এক যুবককে গুলি করে হত্যা করে বিএসএফ। ঘটনার তিনদিন পর আইনি প্রক্রিয়া শেষে পতাকা বৈঠকের মাধ্যমে মরদেহ পরিবারের কাছে ফেরত দেয় বিএসএফ।


বিবার্তা/বিপ্লব/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com