ডিএনসিসির সঙ্গে খালের আধুনিকায়নে কাজ করবে নৌবাহিনী
প্রকাশ : ২২ অক্টোবর ২০২৩, ২০:৪৯
ডিএনসিসির সঙ্গে খালের আধুনিকায়নে কাজ করবে নৌবাহিনী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলামের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশ নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান।


২২ অক্টোবর, রবিবার দুপুরে রাজধানীর গুলশানে নগর ভবনে ডিএনসিসি মেয়রের কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ডিএনসিসির আওতাধীন খালগুলোর আধুনিকায়নে ডিএনসিসি ও নৌবাহিনী একসঙ্গে কাজ করার বিষয়ে ডিএনসিসি মেয়র এবং নৌবাহিনীপ্রধান একমত পোষণ করেন।


ডিএনসিসি মেয়র বলেন, ‘ঢাকা শহরকে বাঁচাতে হলে খালগুলোকে রক্ষা করতে হবে। ওয়াসা থেকে বুঝে পাওয়ার পরে আমরা খালগুলো অবৈধ দখলমুক্ত করে খনন ও পরিষ্কার কার্যক্রম চালাচ্ছি। শহরের জলাবদ্ধতা নিরসনে খালগুলো অপরিহার্য। খালে পানির প্রবাহ নিশ্চিত করে নৌযান চলাচলের ব্যবস্থা করলে যানজট নিরসনে ব্যাপক ভূমিকা রাখবে।


আমি আশা করছি, এক্ষেত্রে ডিএনসিসির সঙ্গে নৌবাহিনী যৌথভাবে কাজ করলে খালগুলোর আধুনিকায়ন করে টেকসই উন্নয়ন নিশ্চিত করা সম্ভব হবে।’


এসময় ডিএনসিসি মেয়র নৌবাহিনীপ্রধানকে খালের আধুনিকায়ন ও খালের পাড়ে পরিকল্পিত সবুজায়নের জন্য কারিগরি সহায়তার আহ্বান জানালে তিনি একমত পোষণ করে খালগুলোকে দৃষ্টিনন্দন ও একটি বাসযোগ্য ঢাকা গড়তে একসঙ্গে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।


বৈঠকে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, বাংলাদেশ নৌবাহিনীর ঢাকা নৌ অঞ্চলের কমান্ডার রিয়ার অ্যাডমিরাল খন্দকার মিজবাহ-উল-আজিম, ডিএনসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এসএম শরিফ-উল ইসলাম উপস্থিত ছিলেন।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com