কুষ্টিয়ায় সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল
প্রকাশ : ২১ অক্টোবর ২০২৩, ১৬:২৮
কুষ্টিয়ায় সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ার পদ্মা নদীতে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছেন কুষ্টিয়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন।


২১ অক্টোবর, শনিবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়ার পাঁচরাস্তার মোড় মুজিব চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।


কুষ্টিয়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মো. জাহিদুজ্জামান ৭২ঘন্টার মধ্যে হামলাকারীদের গ্রেফতারের আলটিমেটাম ঘোষণা দিয়ে বলেন, এ সময়ের মধ্যে আসামি গ্রেফতার না হলে মডেল থানা, পুলিশ সুপারের কার্যালয় ঘেরাও, রাজপথ অবরোধ ও স্থানীয় পত্রিকাসহ সকল গণমাধ্যমে কলম বিরতির মতো কঠোর কর্মসূচি দেয়া হবে।


একাত্মতা প্রকাশ করে মানববন্ধনে বক্তব্য রাখেন, কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি আফরোজা আক্তার ডিউ, কুষ্টিয়া এডিটরস ফোরামের সভাপতি মজিবুল শেখ, সাধারণ সম্পাদক নুর আলম দুলাল, কুষ্টিয়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শরীফ বিশ্বাসসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। মানববন্ধনে যোগ দেন ব্যবসায়ী,পরিবেশবাদীসহ বিভিন্ন সংগঠনের নেতারা। পরে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে সাংবাদিকরা।


গতকাল শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে সংবাদ সংগ্রহ করতে কুষ্টিয়ার সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়নে পদ্মা নদীর মাঝে গেলে তালবাড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হান্নান মণ্ডলের নির্দেশে শামীম, টিক্কা ও সজিবসহ ৬-৭জনের একদল সন্ত্রাসী এনটিভির কুষ্টিয়া প্রতিনিধি সাবিনা ইয়াসমিন শ্যামলী, নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের স্টাফ রিপোর্টার জাহিদুজ্জামান, চ্যানেল টোয়েন্টিফোরের বিশেষ প্রতিনিধি শরীফ বিশ্বাস, বাংলাভিশনের কুষ্টিয়া প্রতিনিধি হাসান আলী, এনটিভির ক্যামেরা পার্সন মো. আশিফুজ্জামান ও চ্যানেল টোয়েন্টিফোরের ক্যামেরা পার্সন এস আই সুমনের ওপর হামলা চালায়। হামলকারীরা সাংবাদিকদের স্পিড বোট দিয়ে ধাক্কা দিয়ে ডুবিয়ে দেয়ার চেষ্টা করে এবং সাংবাদিকদের অপহরণ করারও চেষ্টা করে। ছিনিয়ে নেয় ক্যামেরা ও মোবাইল ফোন।


হামলার ঘটনায় তালবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান মণ্ডলকে প্রধান আসামি করে কুষ্টিয়া মডেল থানায়একটি মামলা দায়ের করা হয়েছে যার নং-৪৩।


বিবার্তা/শরিফুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com