রাজশাহী জেলা প্রশাসক তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর বাসস্থানের আশ্বাস দিলেন
প্রকাশ : ০৪ অক্টোবর ২০২৩, ২০:৫৫
রাজশাহী জেলা প্রশাসক তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর বাসস্থানের আশ্বাস দিলেন
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর সদস্যদের জন্য বাসস্থানের আশ্বাস দিয়েছেন রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ।


৪ অক্টোবর, মঙ্গলবার রাজশাহী বিভাগের তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জনগণ ও তাদের সিবিও নিয়ে অনুষ্ঠিত কো-অর্ডিনেশন সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আশ্বাস দেন।


রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, অদূর ভবিষ্যতে রাজশাহীতে থাকা তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর সদস্যদের এক স্থানে বাসস্থানের ব্যবস্থা করা হবে। তবে যতদিন এটি সম্ভাব হচ্ছে না আপনাদের (তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী) জন্য প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর সদস্যদের বাসস্থানের ব্যবস্থা করা হবে। যে যে এলাকার মানুষ তাকে সেই এলাকার আশ্রয়ণ প্রকল্পের আওতায় পুনর্বাসন করা হবে।


রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত অনুষ্ঠিত এ সভার আয়োজন করে ঢাকার বেসরকারি উন্নয়ন সংস্থা সিবিও-বাংলাদেশ। অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন- রাজশাহী জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী, সমাজ সেবা অধিদপ্তর রাজশাহীর জেলা উপপরিচালক হাসিনা মমতাজ, রাজশাহী সিভিল সার্জন ডা. আবু সাইদ মোহাম্মদ ফারুক, রাজশাহী যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক আলম আলী।


অনুষ্ঠানে দিনের আলো হিজড়া সংঘের উপদেষ্টা সাংবাদিক শরীফ সুমন, দৈনিক জনকণ্ঠের সাংবাদিক মামুন-অর-রশিদ, দিনের আলো হিজড়া সংঘের সভাপতি মোহনা, রাসিক সংরক্ষিত আসনের কাউন্সিলর ও দিনের আলো হিজড়া সংঘের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ সাগরিকা প্রমুখ বক্তব্য দেন।


অনুষ্ঠান সঞ্চালনা ও সার্বিক দায়িত্ব পালন করেন সিবিও-বাংলাদেশের প্রোগ্রাম ম্যানেজার মেছবাহ উদ্দিন বিরাজ। সভায় আপোসের নির্বাহী পরিচালক আবুল বাশার পল্টু, বাঁচার আশা সাংস্কৃতিক সংগঠনের সভাপতি মোস্তফা সরকার বিজলীসহ রাজশাহী বিভাগের প্রতিটি জেলা থেকে আসা সিবিও প্রধান, কর্মকর্তা, প্রতিনিধি ও হিজড়া জনগোষ্ঠীর অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/মোস্তাফিজ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com