‘অস্ত্র, কালো টাকা, মাদক দিয়ে বাংলাদেশের রাজনীতি কলঙ্কিত করেছে মেজর জিয়া’
প্রকাশ : ০৩ অক্টোবর ২০২৩, ২০:৫৫
‘অস্ত্র, কালো টাকা, মাদক দিয়ে বাংলাদেশের রাজনীতি কলঙ্কিত করেছে মেজর জিয়া’
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার মধ্যে বাংলাদেশকে একটি অরাজকতার দেশ হিসেবে প্রতিষ্ঠার চেষ্টা চালানো হয়েছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান ও মন্ত্রী পরিষদের সাবেক সচিব কবির বিন আনোয়ার।


তিনি বলেছেন, বঙ্গবন্ধু হত্যা কোন ব্যক্তিকে হত্যা নয়, তাকে হত্যা মানেই একটি বাংলাদেশকে হত্যা। তাকে হত্যা করা মানেই বাংলাদেশের মূল চেতনা ও মুক্তিযুদ্ধকে হত্যা করা। স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের অর্জন নষ্ট করতে জাতির পিতাকে হত্যা। যে হত্যাকান্ডটির মধ্য দিয়ে বাংলাদেশের বিরুদ্ধে শুরু হয়েছিল ধারাবাহিক ষড়যন্ত্র। আর এই ষড়যন্ত্রের নেতৃত্ব দিয়েছিলেন মেজর জিয়া। বাংলাদেশের রাজনীতি কলঙ্কিত করতে অস্ত্র, কালো টাকা, মাদকের অভয়ারণ্য করা হয়। মুক্তিযুদ্ধের সময়ের মানবতাবিরোধী অপরাধে জড়িত চিহ্নিত মানুষকে একে একে দেশে ফেরত এনে প্রতিষ্ঠা শুরু করেছিলেন এই মেজর জিয়া।


৩ অক্টোবর, মঙ্গলবার কক্সবাজার জেলা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় নির্বাচনের স্মার্ট প্রচারণা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী ও আওয়ামী লীগের কার্যালয়ে স্মার্ট কর্নার উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।


কক্সবাজার পাবলিক লাইব্রেরির শহীদ সুভাষ হলে জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে কবির বিন আনোয়ার বলেন, বিএনপিকে কোনোভাবেই রাজনৈতিক সংগঠন মনে হয় না। একটি সংগঠনের জন্য একটি গঠনতন্ত্র থাকবে। যে গঠনতন্ত্রটি দেশের আইন ও সংবিধান মেনেই তৈরি করা হয়। বাংলাদেশের কোনো ক্লাব বা সামাজিক সংগঠনের দণ্ডপ্রাপ্ত অপরাধীরা নেতৃত্ব দিতে পারেন না। অথচ বিএনপি তার উল্টো। যার দুই জন শীর্ষ নেতাই দন্ডপ্রাপ্ত অপরাধি। যে দলের শীর্ষ ২ নেতা দণ্ডপ্রাপ্ত অপরাধি সেইটি রাজনৈতিক দল হতে পারে না।


শেখ হাসিনার হাত ধরেই আজকের ডিজিটাল বাংলাদেশ, স্মার্ট বাংলাদেশের দিকে যাত্রা দিয়েছে মন্তব্য করে তিনি বলেন, এই ডিজিটাল মাধ্যমকে ব্যবহার করে স্বাধীনতার চেতনা বিরোধী চক্র নানা অপপ্রচার ও গুজব রটিয়ে যাচ্ছে। তা মোকাবেলায় এই প্রশিক্ষণ কর্মশালা। এই কর্মশালার মধ্যে দিয়ে আগামী নির্বাচনের প্রচারণা, জনগণের মাঝে সঠিক তথ্য পৌঁছানোর কাজ করা হবে।


দেশের ৪৩ তম জেলা হিসেবে এই প্রশিক্ষণ উল্লেখ করে কবির বিন আনোয়ার বলেন, দেশের সকল জেলা ও উপজেলা-ইউনিয়ন পর্যায়ে এই প্রশিক্ষণ হবে। আগামী নির্বাচনে ভোটারদের কেন্দ্রে নিয়ে যাওয়া, ভোট নিশ্চিত করাই এ উদ্যোগের অংশ।


অনুষ্ঠান শেষে কক্সবাজার জেলা আওয়ামী লীগের কার্যালয়ের স্মার্ট কর্নার উদ্বোধন করেন তিনি।


বিবার্তা/ফরহাদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com