কুড়িগ্রামে রাধাপদ সরকারের উপর হামলায় সাংস্কৃতিক কর্মীদের ক্ষোভ
প্রকাশ : ০৩ অক্টোবর ২০২৩, ২০:৪৫
কুড়িগ্রামে রাধাপদ সরকারের উপর হামলায় সাংস্কৃতিক কর্মীদের ক্ষোভ
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামের নাগেশ্বরীতে পূর্ব শত্রুতার জের ধরে রাধাপদ সরকার (৮০) নামের এক স্বভাবকবি খ্যাত পল্লীকবির উপর হামলার ঘটনায় মামলা দায়েরের ৩দিন অতিবাহিত হলেও আসামি গ্রেফতার না হওয়ায় সাংস্কৃতিক কর্মীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।


আহত পল্লীকবি নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় রাধাপদ সরকারের ছেলে শ্রী জুগল রায় অভিযুক্তদের বিরুদ্ধে গত রবিবার নাগেশ্বরী থানায় মামলা দায়ের করেছেন।


মামলার বিষয়টি নিশ্চিত করেছেন নাগেশ্বরী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশিকুর রহমান। পল্লীকবি রাধাপদ সরকার নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের গোদ্ধারের পাড় গ্রামের বাসিন্দা। তার নিজ এলাকায় এ হামলার ঘটনা ঘটে।


এজাহার সূত্রে জানা গেছে, পূর্ব শত্রুতার জের ধরে পরিকল্পিত ভাবে পথরোধ করে গত শনিবার (৩০ সেপ্টেম্বর) সকালের দিকে পল্লীকবি রাধাপদ সরকারের উপর হামলা চালায় মো. রফিকুল ইসলাম ও কদুর আলী নামের দুই ভাই।


এসময় তারা দেশীয় অস্ত্র দিয়ে কবির শরীরের বিভিন্ন অংশে আঘাত করে চলে যায়। পরে স্থানীয় লোকজন তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানেই চিকিৎসাধীন রয়েছেন তিনি।


অভিযুক্তরা একই ইউনিয়নের কচুয়ারপাড় এলাকার মৃত মোহাম্মদ আলী দুই ছেলে।


গুরুতর আহত পল্লীকবি রাধাপদ সরকারের ছেলে শ্রী জুগল রায় বলেন, পরিকল্পিত ভাবে আমার বাবার উপর হামলা চালায় রফিকুল ইসলাম ও কদুর আলী। পরে বাবাকে দ্রুত উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসি। আমার বৃদ্ধ বাবাকে তারা যেভাবে হামলা করে আহত করে, তা বলে শেষ করতে পারবো না। আসামিদের দ্রুত গ্রেফতার করে ন্যায় বিচারের দাবি জানাচ্ছি।


এ বিষয়ে ওসি আশিকুর রহমান বলেন, খবর পেয়ে তাকে দেখার জন্য হাসপাতালে গিয়েছি এবং বেড পায়নি, বেডের ব্যবস্থা করে দিয়েছি। এ ঘটনায় মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।


উল্লেখ্য, রাধাপদ সরকার জীবনে বেশিদূর পড়ালেখা করতে পারেননি। পড়েছেন মাত্র পঞ্চম শ্রেণি পর্যন্ত। নিজের লেখা গান, কবিতা মানুষকে শুনিয়ে সামান্য উপার্জনে চলে তার সংসার।


আঞ্চলিক ভাষায় তার লেখা গান ও কবিতাগুলো বিভিন্ন এলাকায় ব্যাপক সাড়া ফেলেছে। এখন পর্যন্ত রাধাপদ সরকারের নিজের লেখা আঞ্চলিক ভাষায় শতাধিক গান ও কবিতা রয়েছে।


পল্লীকবি রাধাপদ সরকারের উপর হামলাকারী দুই ভাই রফিকুল ইসলাম ও কদুর আলীকে দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছে সম্মিলিত সাংস্কৃতিক জোট, কুড়িগ্রাম জেলা শাখা, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, প্রচ্ছদ কুড়িগ্রাম, সাম্প্রতিক কুড়িগ্রাম, উদীচী কুড়িগ্রাম, ঐতিহ্য কুড়িগ্রাম, কুসাক্রি সংসদ, মেঠোজন সহ কুড়িগ্রামের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।


বিবার্তা/বিপ্লব/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com