মোহাম্মদপুরে ছিনতাই: দেশীয় অস্ত্রসহ গ্রেফতার ৯
প্রকাশ : ০২ অক্টোবর ২০২৩, ০১:০৫
মোহাম্মদপুরে ছিনতাই: দেশীয় অস্ত্রসহ গ্রেফতার ৯
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর মোহাম্মদপুরের বসিলা গার্ডেন সিটি হাউজিং এলাকায় সশস্ত্র ছিনতাইয়ের ঘটনায় দেশীয় অস্ত্রসহ ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ।


গ্রেফতারকৃতরা হলেন— মো. আকাশ (১৯), মো. নয়ন (২০), মো. সজল ইসলাম (১৯), মো. আবু কালাম (২১), মো. আরিফ (১৯), মো. সজীব (১৯), মো. কবির (২৩), মো. নাসির (১৯) ও মো. সুজন (২০)।


১ অক্টোবর, রবিবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহফুজুল হক ভূঞা।


ওসি বলেন, ছিনতাইয়ের ঘটনায় এক ভুক্তভোগীর মামলার পরিপ্রেক্ষিতে রাজধানীর মোহাম্মদপুরের বসিলা ৪০ ফিট রাস্তা, ফিউচার হাউজিং, রাজধানী হাউজিং, বসিলা গার্ডেন সিটি, গ্রিন সিটি ও ঢাকা উদ্যানসহ বিভিন্ন এলাকার সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে ঘটনায় জড়িতদের শনাক্ত করা হয়। পরে প্রযুক্তির সহায়তায় ও সোর্সের মাধ্যমে টানা ৪৮ ঘণ্টা অভিযান পরিচালনা করে ৯ জনকে মোহাম্মদপুরের বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ১টি মোবাইল ফোন, ৩টি চাপাতি ও ২টি ছোরা উদ্ধার করা হয়।


তিনি আরও বলেন, সিসিটিভি ফুটেজ বিশ্লেষণে দেখা যায় গত ২৯ সেপ্টেম্বর সন্ধ্যা অনুমান সাড়ে ৭টার দিকে ৩০-৩৫ জন জনকে বিভিন্ন প্রকার দেশীয় অস্ত্র নিয়ে তুরাগ নদীর তীরবর্তী ওয়াকওয়ের দিকে যেতে দেখা যায়। এ ঘটনায় এক ভুক্তভোগী বাদী হয়ে মোহাম্মদপুর থানা একটি মামলা (মামলা নং-৪) দায়ের করেন। গ্রেপ্তারকৃত আসামিদের মধ্যে লেগুনা চালক, ফুটপাতে গেঞ্জি বিক্রি করে, ভ্যানচালক, বাসের হেল্পার, অটো চালক, গার্মেন্টস কর্মী, রাজমিস্ত্রি ও রংমিস্ত্রি রয়েছে।


গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে জানায়, পূর্বশত্রুতার জের ধরে তাদের প্রতিপক্ষ একজনকে মারার জন্য তারা ঢাকা উদ্যানের দিকে যাচ্ছিল। যাওয়ার পথে তাদের কয়েকজন ওয়াকওয়েতে থাকা পথচারীদের মারধর ও ভয়-ভীতি প্রদর্শন করে তাদের মোবাইল, নগদ টাকা ও অন্যান্য জিনিসপত্র ছিনিয়ে নেয় এবং ফেরার পথে কয়েকটি দোকানে ভাঙচুর চালায়।


গ্রেফতারকৃত আসামিরা ঘটনায় জড়িত অন্যদের নাম জানিয়েছে। তথ্য ও সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে ঘটনায় জড়িত অন্য আসামিদের গ্রেফতার ও মালামাল উদ্ধারে অভিযান চলছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com