চিত্রা নদীতে নৌকা বাইচ অনুষ্ঠিত
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৩৬
চিত্রা নদীতে নৌকা বাইচ অনুষ্ঠিত
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নদীমাতৃক আবহমান বাংলার ঐতিহ্যকে ধরে রাখতে রাজবাড়ীর বালিয়াকান্দিতে নৌকাবাইচের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এতে ১০টি নৌকা অংশগ্রহণ করে।


৩০ সেপ্টেম্বর, শনিবার বিকেলে উপজেলার নারুয়া ইউনিয়নের চর-ঘিকমলা ব্রিজ সংলগ্ন চিত্রা নদীতে চর-ঘিকমলা যুব সংঘের উদ্যোগে এই নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়। নদীর দুই পাড় জুড়ে হাজারো দর্শক ভিড় করে।


নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজক কমিটির সভাপতি মো. আবজাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মো. জহুরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, নারুয়া মুনছুর আলী ডিগ্রি কলেজের প্রভাষক এ কে এম কবিরুল ইসলাম বিল্লল প্রমুখ।


প্রতিযোগী নৌকার মধ্যে নায়েব আলী বিলকাতোলিয়ার সোনার বাংলা প্রথম, ইসতাক হোসেনের সুমাইয়া এন্টারপ্রাইজ দ্বিতীয় ও বাকসাডাঙ্গা মায়ের দোয়া তৃতীয় স্থান অধিকার করেন।


প্রতিযোগিতা শেষে প্রথম ও দ্বিতীয় বিজয়ীকে ২৪ ইঞ্চি ও ২০ ইঞ্চি টেলিভিশন পুরস্কার দেওয়া হয়। তৃতীয় স্থান অর্জন করা নৌকাকে ভ্যালেন্ডার মেশিন উপহার দেওয়া হয়।


নারুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জহুরুল ইসলাম বলেন, নৌকা বাইচ আমাদের হাজারো বছরের একটি ঐতিহ্য। তবে এখন তা বিলুপ্তির পথে। এই ঐতিহ্য ধরে রাখতে ও মানুষকে আনন্দ দিতে নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজনের প্রশংসা করেন।


তিনি আরও বলেন, অল্প কিছু দিনের মধ্যেই গড়াই নদীতে বিভিন্ন জেলার অংশগ্রহণে নৌকা বাইচের আয়োজন করা হবে।


বিবার্তা/মিঠুন/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com